ঢাকা ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সংগীতশিল্পী জুয়েল আর নেই

সংগীতশিল্পী জুয়েল আর নেই

কণ্ঠশিল্পী হাসান আবিদুর রেজা জুয়েল আর নেই। দীর্ঘ ১১ বছর ধরে ক্যানসারের সঙ্গে লড়াই করে না ফেরার দেশে চলে গেলেন এই জনপ্রিয় সংগীতশিল্পী ও টেলিভিশন অনুষ্ঠান নির্মাতা।

মঙ্গলবার (৩০ জুলাই) বেলা ১১টা ৫৩ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে ৫৬ বছর বয়সে তিনি ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সংবাদমাধ্যমকে তার মৃত্যুর খবর নিশ্চিত করেছে শিল্পীর পারিবারিক সূত্র।

জানা যায়, ক্যানসারের রোগী ছিলেন জুয়েল। গত ২৩ জুলাই রাতে বাসায় হঠাৎ শ্বাসকষ্ট শুরু হয় তার। অবস্থার অবনতি হলে রাতেই তাকে হাসপাতালে নিয়ে যায় পরিবারের সদস্যরা। এরপর চিকিৎসকরা তাকে আইসিইউতে নেন। রাখেন ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে।

পর্যবেক্ষণকাল শেষে জুয়েলের ভাই মহিবুল রেজা বলেছিলেন, ‘হাসান আবিদুর রেজা জুয়েলের ফুসফুসের ইনফেকশন অনেকটাই কমে এসেছে। সেখানে জমে থাকা পানি ক্রমশ বের করা হচ্ছে। হৃদযন্ত্র, কিডনি ও ব্রেইন কাজ করছে। ধীরে ধীরে হলেও ভাইয়ের অবস্থার উন্নতির দিকে যাচ্ছে। তবে এখনও নিজে শ্বাস নিতে পারছেন না। তাই এখনও ভেন্টিলেশনে রাখা হয়েছে তাকে। তাঁকে সুস্থ করে তুলতে চিকিৎসকরা প্রাণপণ চেষ্টা চালাচ্ছেন। সবাই ভাইয়ের জন্য দোয়া করবেন।’ তবে শেষ রক্ষা আর হলো না। চিকিৎসকদের সকল চেষ্টাকে বৃথা করে গায়ক চলে গেলেন না ফেরার দেশে।

১৯৯২ সালে বের হয় জুয়েলের প্রথম গানের অ্যালবাম ‘কুয়াশা প্রহর’। তারপর থেকে প্রায় নিয়মিত বের হতো তার গানের অ্যালবাম। সেসবের মধ্যে সবচেয়ে জনপ্রিয়তা পেয়েছিল ‘এক বিকেলে’। একপর্যায়ে তাকে ‘এক বিকেলে’র জুয়েল বলে ডাকতেন সংগীতাঙ্গনের মানুষেরা। তার অনেক গান সুর করেছিলেন প্রয়াত ব্যান্ডতারকা আইয়ুব বাচ্চু। সেসময় তার গানকে ‘রোমান্টিক-স্যাড’ ঘরানার বলে অবিহিত করা হতো।

আবা/এসআর/২৪

সংগীতশিল্পী,জুয়েল
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত