ঢাকা ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

‘মনি কিশোরের শেষ ইচ্ছা ইসলাম ধর্মমতে দাফন’

‘মনি কিশোরের শেষ ইচ্ছা ইসলাম ধর্মমতে দাফন’

রামপুরায় নিজ বাসা থেকে নব্বই দশকের জনপ্রিয় কণ্ঠশিল্পী মনি কিশোরের মরদেহ শনিবার (১৯ অক্টোবর) উদ্ধার করে পুলিশ। জীবদ্দশায় নিজের মরদেহ নিয়ে সিদ্ধান্ত মেয়েকে জানিয়ে গেছেন মনি কিশোর। সংবাদমাধ্যমকে বিষয়টি জানান গায়কের ভাই অশোক কুমার মণ্ডল।

অশোক কুমার বলেন, মনি কিশোরের একমাত্র মেয়ে নিন্তি যুক্তরাষ্ট্রে বাস করছেন। সেখান থেকে তার পরিবারকে তিনি জানিয়েছেন, বাবার শেষ ইচ্ছার কথা। মনি কিশোর মেয়েকে বলে গেছেন তার মৃত্যুর পর যেন ইসলাম ধর্মমতে তাকে দাফন করা হয়।

অশোক কুমার আরও বলেন, ‘নিন্তি জানিয়েছে তার বাবাকে যেন দাফন করা হয়। এমনটাই নাকি ওর বাবা ওকে বলে গিয়েছিল। যেহেতু মেয়েকে বলে গিয়েছে, তাই তার ইচ্ছায় দাফন করা হবে।’

তিনি জানান, আঞ্জুমান মুফিদুল ইসলামের কাছে মনি কিশোরের মরদেহ হস্তান্তর করা হবে। এরপর ওরাই সিদ্ধান্ত নেবে, কোথায় মরদেহ দাফন করা হবে? তবে নিন্তির অনুরোধ, তার বাবাকে যেখানেই কবর দেয়া হোক, সেখানে যেন একটা চিহ্ন রাখা হয়। সে যেন বাবার কবরটা খুঁজে পায়।

৯০ দশকে ‘কি ছিলে আমার’ গানটি দিয়ে তুমুল জনপ্রিয়তা অর্জন করেছিলেন মনি কিশোর। এই এক গানেই গোটা দেশজুড়ে পরিচিত এনে দিয়েছিল তাকে। গানটি পরে কে অপরাধী সিনেমাতেও ব্যবহার করা হয়।

এছাড়া মনি কিশোরের গানের মধ্যে ‘সেই দুটি চোখ কোথায় তোমার’, ‘তুমি শুধু আমারই জন্য’, ‘মুখে বলো ভালোবাসি’, ‘আমি মরে গেলে জানি তুমি’ উল্লেখযোগ্য।

কণ্ঠ দেয়ার পাশাপাশি গানের কথা লিখতেন, সুরও করতেন মনি কিশোর। তার জনপ্রিয় গান ‘কি ছিলে আমার’ তারই লেখা ও সুর করা। ২০টির মতো গান লিখেছেন ও সুর করেছেন জনপ্রিয় এই কণ্ঠশিল্পী।

কণ্ঠশিল্পী,মনি কিশোর,দাফন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত