ঢাকা ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বাংলাদেশে এলো ২৫০ সিসির নতুন পালসার

বাংলাদেশে এলো ২৫০ সিসির নতুন পালসার

এই প্রথম বাংলাদেশের বাজারে এলো ২৫০ সিসির মোটরসাইকেল। দুই চাকার এই বাইক এনেছে বাজাজ। মডেল পালসার এন২৫০। ২৭ নভেম্বর সোমবার দেশের বাজারে এই বাইক বিক্রির ঘোষণা দেয় বাজাজের দেশীয় পরিবেশক উত্তরা মোটরস লিমিটেড।

মোটরসাইকেলটি পাওয়া যাবে তিনটি ভিন্ন রঙে। দাম ৩ লাখ ৩৯ হাজার ৯৯৯ টাকা।

২৫০ সিসির অয়েল কুলড ইঞ্জিন সম্বলিত মোটরসাইকেলটিতে ডুয়েল চ্যানেল অ্যান্টিলক ব্রেকিং সিস্টেম (এবিএস) ব্যবহার করা হয়েছে।

উত্তরা মোটরসের কর্মকর্তারা জানিয়েছেন, প্রাথমিকভাবে ২৫০ সিসির ৫০০ থেকে ৬০০টি মোটরসাইকেল বাজারে আনা হয়েছে। বাজাজ পালসার এন২৫০ মোটরসাইকেলটিতে রয়েছে ডুয়েল চ্যানেল এবিএস প্রযুক্তি। ডুয়েল চ্যানেল এবিএস হলো এমন প্রযুক্তি, মোটরসাইকেলের চাকা লক না হওয়া বা আটকে যাওয়া অথবা যেকোনো রাস্তায় চাকা যেন পিছলে না যায়, তা নিশ্চিত করতে এটি কাজ করে।

ব্রুকলিন ব্ল্যাক রঙের মোটরসাইকেলটিতে থাকবে বাই ফাংশনাল এলইডি প্রজেক্টর হেডল্যাম্প ও গ্লিটার প্যাটার্নের এলইডি টেইল ল্যাম্প। আছে ইউএসবি মুঠোফোনের চার্জিং ব্যবস্থাও। মোটরসাইকেলটির সামনে ৩৭ মিলিমিটারের টেলিস্কোপিক সাসপেনশন ও পেছনে রয়েছে মনোশক সাসপেনশন।

মোটরসাইকেলটির ইঞ্জিনটি ফোর স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার ধরনের। ইঞ্জিন থেকে সর্বোচ্চ ২১ দশমিক ৫ নিউটন মিটার টর্ক পাওয়া যায়। মোট ১৪ লিটার ফুয়েল ট্যাংক ক্যাপাসিটির বাইকটির ওজন ১৬২ কেজি।

বাজাজ পালসার এন২৫০ মোটরসাইকেলে ৪৫ কিলোমিটারের মতো মাইলেজ পাওয়া যাবে।

বাংলাদেশ,পালসার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত