ঢাকা ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

ই-ক্যাব ইয়ুথ ফোরামের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন 

ই-ক্যাব ইয়ুথ ফোরামের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন 

ই-ক্যাবের অর্থ সম্পাদক আসিফ আহনাফের হাত ধরে ২০১৬ সালের ৫ ফেব্রুয়ারি প্রতিষ্ঠিত হয় 'ই-ক্যাব ইয়ুথ ফোরাম'। এর বর্তমান সভাপতি মোহাম্মাদ রাকিব হাসানের নেতৃত্বে, ইয়ুথ ফোরাম তরুন উদ্যোক্তাদের সমর্থন ও তাদের সক্ষমতা বৃদ্ধির জন্য অক্লান্ত পরিশ্রম করে চলেছে। ই-কমার্স শিল্পে তরুণ উদ্যোক্তা তৈরীতে এই ফোরামের অবদান অন্যতম।

'ই-ক্যাব ইয়ুথ ফোরাম' তরুণদের দ্রুত বর্ধনশীল ই-কমার্স সেক্টরে সফল হতে সাহায্য করার জন্য প্রতিষ্ঠা করা হয়েছে। নেটওয়ার্কিং সুযোগ বা ব্যবসা শুরু এবং বৃদ্ধির নির্দেশিকা প্রদানের মাধ্যমেই ইয়ুথ ফোরাম তরুণ উদ্যোক্তাদের সফল হওয়ার জন্য প্রয়োজনীয় নির্দেশাবলী প্রদান করে থাকে ।

তরুণদের উদ্যোক্তা হওয়ার স্বপ্নকে বাস্তবায়িত করার জন্য 'ই-ক্যাব ইয়ুথ ফোরাম' বিভিন্ন প্রোগ্রাম এবং পরিষেবা প্রদান করে। বিক্রয় থেকে লজিস্টিক এবং পণ্য সংগ্রহসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ, সেশন এবং কর্মশালা আয়োজন করে থাকে। সেই সাথে তরুণ উদ্যোক্তারা তাদের ব্যবসা বাড়াতে এবং প্রতিযোগিতামূলক ই-কমার্স বাজারে সফল হওয়ার জন্য প্রয়োজনীয় জ্ঞান এবং দক্ষতা অর্জন করতে সক্ষম হয়।

সেশন এবং কর্মশালার পাশাপাশি, 'ই-ক্যাব ইয়ুথ ফোরাম' তরুণ উদ্যোক্তাদের ই-কমার্স ইন্ডাস্ট্রির সাথে সংযুক্ত করতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ইভেন্ট, মিটআপ এবং অন্যান্য নেটওয়ার্কিং সুযোগের মাধ্যমে, তরুণরা সমমনা ব্যক্তিদের সাথে সংযোগ স্থাপন করতে, ধারণাগুলো ভাগ করতে এবং অংশীদারত্ব তৈরি করতে সক্ষম হয় যা তাদের ব্যবসা বৃদ্ধিতে সহায়তা করে।

অবশ্যই, ইয়ুথ ফোরামের প্রতিষ্ঠাতা আসিফ আহনাফ থেকে শুরু করে এর বর্তমান সভাপতি মোহাম্মাদ রাকিব হাসানের নেতৃত্ব এবং ইয়ুথ ফোরামের সদস্যদের নিষ্ঠা ও কঠোর পরিশ্রম ছাড়া এর কিছুই সম্ভব হতোনা। ই-কমার্স শিল্পে তরুণ উদ্যোক্তাদের জন্য 'ই-ক্যাব ইয়ুথ ফোরাম' গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।

এদিন ই-ক্যাবের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহেদ তমাল এবং ইয়ুথ ফোরামের প্রতিষ্ঠাকালীন সভাপতি ও ই-ক্যাবের অর্থ সম্পাদক আসিফ আহনাফসহ ইয়ুথ ফোরামের পরিচালনা পর্ষদ ও মেম্বারগণ জন্মদিন উপলক্ষে কেক কেটে একে অপরের সাথে জন্মদিনের শুভেচ্ছা বিনিময় করেন।

এছাড়াও তারা দিনভর শুভেচ্ছা পোস্ট, ভিডিও বার্তা ও ফেসবুক গ্রুপ থেকে লাইভে এসে তাদের আনন্দের বহিঃপ্রকাশ ঘটান। পরবর্তীতে ই-কমার্স বিষয়ক আলোচনা ও একসাথে রাতের খাওয়া দাওয়ার মাধ্যমে জন্মদিনের আনুষ্ঠানিকতা শেষ হয়।

ই-ক্যাব,ই-ক্যাব ইয়ুথ ফোরাম,উদ্যোক্তা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত