ঢাকা ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

রাজধানীতে তিন শিক্ষার্থী আইটি উদ্যোক্তার টেকজায়ান্ট-প্রো'র যাত্রা শুরু

রাজধানীতে তিন শিক্ষার্থী আইটি উদ্যোক্তার টেকজায়ান্ট-প্রো'র যাত্রা শুরু

রাজধানী ঢাকার পল্টনে তিন শিক্ষার্থী আইটি উদ্যোক্তা দেশের আইটি ক্ষেত্রকে সাধারণ মানুষের কাছে সহজতর করতে টেকজায়ান্ট-প্রো' নামের এক আইডি প্রতিষ্ঠানের যাত্রা শুরু করেছে। রাজধানী ঢাকার আহ্ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আবু সুফিয়ান সাদী,

হাসান ইন্তিসার অনি এবং

মুনতাসিমুল শামীম এই তিন উদ্যোক্ততার প্রতিষ্ঠানটি আইটি সেক্টর মানুষের কাছে সহজলভ্য এবং সবার হাতে স্বল্প খরচে পৌঁছে দেওয়ার লক্ষ্যে কাজ করবে। বেকারত্বের উপার্জন বিশেষ করে ডলার আয়ের ক্ষেত্রে তারা বেকার মানুষের পাশে এসে কাজ করবে।

পাশাপাশি বিভিন্ন সেক্টরের সফটওয়্যার উন্নয়নে কাজ করার ইচ্ছা পোষণ করেছেন প্রতিষ্ঠানের এই তিন পুত্তোক্তা। এ ব্যাপারে প্রতিষ্ঠানটির সিইও হাসান ইনতিশার অনি বলেন বাংলাদেশ আইটিবিভাগে অনেক এগিয়ে রয়েছে। আমরা আমাদের শিক্ষাকে কাজে লাগিয়ে এই অগ্রযাত্রায় শামিল হতে চাই স্বামীর হতে চাই। আবু সুফিয়ান সাদী মুনতাসিমুল শামীম একই সুরে বলেন আমরা দেশে উদ্যোক্তা বানাতে চাই।

প্রতিষ্ঠানটির ফিতা কেটে আনুষ্ঠানিক উদ্বোধন করেন যেখানে প্রধান অতিথি ছিলেন দৈনিক ভোরের আকাশ পত্রিকার উপদেষ্টা সম্পাদক মোতাহার হোসেন। উপস্থিত ছিলেন জাতীয় ক্লাবের যুগ্ম সম্পাদক আইয়ুব হোসেন ভূঁইয়া, কলামিস্ট ফোরাম অফ বাংলাদেশের সেক্রেটারি জেনারেল মীর আব্দুল আলীম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আখতার হোসেন, এভারকো লিমিটেডের ব্যবস্থাপনার মনিরুজ্জামান ভূঁইয়া, জামালপুর সিংহজানি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রউফ আকন্দ, সাংবাদিক লিয়াকত হোসেন, ফরিদা ইয়াসমিন, মীর আরিফিন রহমান, ফাহিমুল হক, আমিনুল ইসলাম রতন, আরশি হোসেন প্রমুখ।

ঢাকা,আইটি,উদ্যোক্তা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত