ঢাকা ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

এবার বিলুপ্তির পথে নকিয়া ব্র্যান্ডিং

এবার বিলুপ্তির পথে নকিয়া ব্র্যান্ডিং

মাঝে মধ্যে দু’একটা স্মার্ট ফোন বের করলেও এক সময়ের সবচেয়ে জনপ্রিয় ফোন নকিয়া এবার বিলুপ্তির পথে। ২০১৬ সালে রি-ব্র্যান্ডিং মাধ্যমে নকিয়ার স্মার্টফোন এবং ফিচার ফোন নিয়ে আসে এইচএমডি গ্লোবাল। প্রতিষ্ঠানটি এবার নিজেদের নামে নতুন ফোন আনার ঘোষণা দিয়েছে।

গ্যাজেট ৩৬০ ডিগ্রির প্রতিবেদনে বলা হয়েছে, চলতি বছরের মাঝামাঝি সময়ে এইচএমডি গ্লোবাল তাদের নিজস্ব ব্র্যান্ডে স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। যদিও গতবছর অক্টোবর মাসে একথা নিশ্চিত করেছিলেন এইচএমডি গ্লোবালের ভাইস প্রেসিডেন্ট এবং এপিএসি রবি কুমার।

91মোবাইলস’র প্রকাশিত একটি ছবিতে দেখা যায় সেখানে এন১৫৯ফি মডেলের একটি স্মার্টফোন। ফোনটিতে রয়েছে ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ, সঙ্গে এলইডি ফ্ল্যাশ। ফোনের ব্যাক প্যানেলের মাঝখানে রয়েছে এইচএমডি লোগো। ফোনের ডিসপ্লের উপর ফ্রন্ট ক্যামেরা সেট করার জন্য পাঞ্চহোল কাটআউট। ফোনের ডানদিকের সাইডের অংশে রয়েছে ভলিউম এবং পাওয়ার বাটন। এটিই এইচএমডির প্রথম স্মার্টফোন বলে ধারণা করা হচ্ছে।

চলতি বছরের এপ্রিল মাসে এই ফোন লঞ্চ হতে পারে বলে জানা গেছে। স্টক অ্যান্ড্রয়েড আউট অফ দ্য বক্সের সাহায্যে পরিচালিত হতে পারে এইচএমডি সংস্থার প্রথম ফোন। তবে এই তথ্যগুলির কোনটাই এইচএমডি কর্তৃপক্ষ আনুষ্ঠানিক ভাবে জানায়নি। তাই এখন শুধু সঠিক সময়ের অপেক্ষা।

বিলুপ্তি,নকিয়া
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত