ঢাকা ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

চালু হলো ফেসবুকসহ সব সামাজিক যোগাযোগ মাধ্যম

চালু হলো ফেসবুকসহ সব সামাজিক যোগাযোগ মাধ্যম

কোটা সংস্কার আন্দোলনে সহিংসতাকে ঘিরে ১৪ দিন বন্ধ থাকার পর ফেসবুক, ইউটিউব, টিকটকের মতো সামাজিক যোগাযোগের মাধ্যমগুলো খুলে দেওয়া হয়েছে।

বুধবার (৩১ জুলাই) ভার্চুয়ালি এক বৈঠক শেষে সংবাদ সম্মেলনে মাধ্যমগুলো খুলে দেওয়ার তথ্য জানান ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এদিকে প্রতিমন্ত্রীর সংবাদ সম্মেলনের কিছুক্ষণ পরই চালু হয়ে যায় সামাজিক যোগাযোগের এসব মাধ্যম। তবে মাধ্যগুলো ব্যবহারে কিছুটা ধীরগতি লক্ষ্য করা গেছে।

আইসিটি প্রতিমন্ত্রী বলেন, আমরা বিটিআরসির পক্ষ থেকে যেসব স্যোশাল মিডিয়া প্ল্যাটফর্মের কর্মকাণ্ড পরিচালনার বিষয়ে সাময়িকভাবে কিছু বিধিনিষেধ আরোপ করেছিলাম, সার্বিক বিবেচনা করে আমাদের ফ্রিল্যান্সার, উদ্যোক্তা, ব্যবসায়িক সম্প্রদায়, স্কুল-কলেজের ছাত্র-শিক্ষক ও গবেষকদের কথা চিন্তা করে আনুষ্ঠানিকভাবে জানাচ্ছি, সেই বিধিনিষেধ আমরা প্রত্যাহার করে নিচ্ছি। বাংলাদেশের সাইবার স্পেসে ফেসবুক, ইউটিউব ও টিকটকের কার্যক্রম পরিচালনা করতে আমরা আর কোনো বাধা রাখছি না। সবগুলো অ্যাপ্লিকেশন আমরা ওপেন করে দিচ্ছি। আশা করি বিকেলের মধ্যে সবগুলো অ্যাপ্লিকেশন ওপেন করে দিতে পারবো।

এর আগে, সকালে মেটার (ফেসবুক, হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার, ইনস্টাগ্রাম) সিঙ্গাপুরের এশিয়া সদর দপ্তরের সঙ্গে (অনলাইন প্লাটফর্মে) এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বাংলাদেশে অফিস স্থাপন, মিস-ইনফরমেশন, ডিস-ইনফরমেশনজনিত যেকোনো অস্থিরতা নিরসনে ফ্যাক্ট চেকিং জোরদারের উদ্যোগ গ্রহণসহ সমসাময়িক বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

আবা/এসআর/২৪

চালু,যোগাযোগ মাধ্যম
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত