ঢাকা ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কম্বোডিয়ায় ক্যাসিনোতে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ১৯

কম্বোডিয়ায় ক্যাসিনোতে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ১৯

কম্বোডিয়ায় ক্যাসিনোতে অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে ১৯ জনে দাঁড়িয়েছে। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) ওই অগ্নিকাণ্ডে আহত হয়েছে আরও অন্তত ৬০ জন। মার্কিন সম্প্রচারমাধ্যম এনবিসি নিউজের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

কম্বোডিয়ার বান্তিয়ে মিয়েঞ্চিয়ে প্রদেশের তথ্য বিভাগের প্রধান সেক সখম জানিয়েছেন, বুধবার (২৮ তারিখ) দিবাগত রাতে প্রদেশের থাইল্যান্ড সীমান্ত লাগোয়া পোয়েপেট শহরের গ্র্যান্ড ডায়মন্ড সিটি হোটেলের ক্যাসিনোতে হঠাৎ আগুন ছড়িয়ে পড়ে। পরে দীর্ঘ প্রচেষ্টার পর বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) দুপুর ২ টা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসে।

সেক সখম আরও জানিয়েছেন, দীর্ঘ ১২ ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসলেও হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। এ সময় তিনি অগ্নিকাণ্ডে ৬০ জনের আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ‘ক্যানিসোটির বিভিন্নি তালা দেয়া কক্ষের ধ্বংসস্তুপের নিচে চাপা পড়া কেউ চাপা পড়ে আছে কিনা সেটি নিশ্চিত হতে পারলেই কেবল নিহতের সংখ্যা নিশ্চিত হওয়া যাবে।’

পুলিশ জানিয়েছে, অগ্নিকাণ্ডের সময় হোটেল ভবনটিতে চার শতাধিক মানুষ অবস্থান করছিলেন। স্থানীয় গণমাধ্যমগুলো বলছে, হোটেলে অবস্থানরতদের অধিকাংশই থাইল্যান্ডের নাগরিক।

পোয়েপেট কম্বোডিয়া এবং থাইল্যান্ড দুই দেশের মধ্যে গুরুত্বপূর্ণ একট ক্রসিং পয়েন্ট। শহরটি ক্যাসিনোর জন্য বেশ জনপ্রিয়ও। থাইল্যান্ডে অধিকাংশ জুয়া খেলা অবৈধ বলে অনেক থাই নাগরিক পোয়েপেটের ক্যাসিনোগুলোতে নিয়মিতিই আসেন।

এ ঘটনার একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। তাতে দেখা যায়, ভয়াবহ আগুন থেকে বাঁচতে লাফ দিচ্ছেন অনেকে। লাফিয়ে পড়ার কারণে মৃত্যুর ঘটনা ঘটেছে বলে মনে করা হচ্ছে। অনেকে গুরুতর আহত হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

থাইল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানিয়েছেন, আহতদের মধ্যে কয়েকজনকে থাইল্যান্ডের সা কাইও প্রদেশের হাসপাতালে আনা হয়েছে। আগুন লাগার কারণ জানতে কাজ করছে কর্তৃপক্ষ।

অগ্নিকান্ড
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত