ঢাকা ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

থার্টি ফার্স্ট নাইটে মাতাল চালক ঠেকাতে দিল্লির রাস্তায় ১৮ হাজার পুলিশ

থার্টি ফার্স্ট নাইটে মাতাল চালক ঠেকাতে দিল্লির রাস্তায় ১৮ হাজার পুলিশ
১৮ হাজারেরও বেশি পুলিশ সদস্য মোতায়েন করেছে দিল্লি পুলিশ/ ফাইল ছবি

থার্টি ফার্স্ট নাইটে মাতাল ও বেপরোয়া গাড়ি চালকদের ঠেকাতে ভারতের রাজধানী নয়াদিল্লিতে ১৮ হাজারেরও বেশি পুলিশ সদস্য মোতায়েন করেছে দিল্লি পুলিশ।

দিল্লি পুলিশের বিশেষ কমিশনার দীপেন্দ্র পাঠক বিষয়টি নিশ্চিত করেছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

শনিবার (৩১ ডিসেম্বর) এক সংবাদ সম্মেলনে দীপেন্দ্র জানান, নতুন বছরকে বরণের রাতে মাতাল ও বেপরোয়া গাড়িচালনার কারণে সড়ক দুর্ঘটনা রোধ ও নারীদের নিরাপত্তা— এ দু'টি ব্যাপারকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে দিল্লি পুলিশ। এ কারণে এই ১৮ হাজার পুলিশ সদস্যের মধ্যে আড়াই হাজারেরও বেশি নারী পুলিশ সদস্য ও কর্মকর্তা রাখা হয়েছে।

তিনি বলেন, নয়াদিল্লির ১২৫টিরও বেশি স্পট আমরা চিহ্নিত করেছি। থার্টিফার্স্টের রাতে মদ্যপান করে বেপরোয়া গাড়ি চালানোর প্রবণতা এই স্পটগুলোতে বেশি। এসব স্পটে রাত ৮টা বাজার পরই তৎপরতা শুরু করবেন পুলিশ সদস্যরা।

এদিকে, দিল্লি পুলিশের কেন্দ্রীয় দপ্তর থেকে নয়াদিল্লির সব পুলিশ স্টেশনে গাড়ি চালানো সম্পর্কিত নির্দেশনা পাঠানো হয়েছে । সেই নির্দেশনায় মদ্যপ গাড়িচালক ও অপ্রাপ্তবয়স্ক গাড়িচালকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে স্টেশন পুলিশকে।

সংবাদ সম্মেলনে দীপেন্দ্র পাঠক বলেন, থার্টিফার্স্ট উদযাপন ঘিরে যাবতীয় অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে দিল্লি পুলিশ প্রস্তুত।

থার্টি ফার্স্ট নাইট
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত