ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় দুই শিক্ষার্থীসহ নিহত ৯

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় দুই শিক্ষার্থীসহ নিহত ৯

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া ও আইওয়াতে পৃথক তিনটি গোলাগুলির ঘটনায় দুই শিক্ষার্থীসহ ৯ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় সোমবার (২৩ জানুয়ারি) এ গোলাগুলির ঘটনা ঘটে। মঙ্গলবার (২৪ জানুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

সান ফ্রান্সিসকোর দক্ষিণে, উত্তর ক্যালিফোর্নিয়ার হাফ মুন বে-র খামারে দুটি বন্দুক হামলার খবর পাওয়া গেছে। এতে সাতজন নিহত ও তিনজন গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে। হাফ মুন বে সান ফ্রান্সিসকো থেকে প্রায় ৩০ মাইল (৫০ কিমি) দক্ষিণে।

এ হামলার ঘটনায় নিহতের সংখ্যা আনুষ্ঠানিক নিশ্চিত করা হয়নি। তবে সান মাতেও কাউন্টি শেরিফ টুইট করে বলেছেন, তিনি ঘটনাটি খতিয়ে দেখছেন। তিনি জানান, সন্দেহভাজন একজনকে পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে। নতুন করে হামলার কোনো হুমকি নেই বলেও জানান তিনি।

আইন প্রয়োগকারী সংস্থার বরাত দিয়ে এবিসি৭-এর খবরে বলা হয়েছে, মাউন্টেন মাশরুম ফার্মে একজন নিহত ও তিনজন আহত হয়েছে। কাছের একটি স্থানে রাইস টাকিং-সয়েল ফার্মে তিনজন মারা গেছে। সর্বশেষ গণমাধ্যমটি জানায়, ৭ জন নিহত হয়েছেন।

আইওয়া অঙ্গরাজ্যে আরেকটি হামলার খবর পাওয়া গেছে। এতে দুই শিক্ষার্থী নিহত ও তিনজন আহত হয়েছেন বলে জানা গেছে। তাদের মধ্যে দুই জনের অবস্থা গুরুতর।

বার্তা সংস্থা এএফপি ডেস মোইনেস পুলিশ বিভাগের মুখপাত্রের বরাত দিয়ে জানিয়েছে, একটি যুব প্রশিক্ষণ কেন্দ্রে হামলায় ৩ জনের মধ্যে হাসপাতালে নেওয়ার পর ২ শিক্ষার্থী মারা যায়। আরেকজন ওই শিক্ষাকেন্দ্রটির কর্মচারী। তার অবস্থাও গুরুতর।

মার্কিন যুক্তরাষ্ট্রে পর পর বন্দুক হামলার ঘটনায় উদ্বিগ্ন সাধারণ মানুষ।

যুক্তরাষ্ট্র,বন্দুক হামলা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত