ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পুলিশের গুলিতে আহত ওড়িশার মন্ত্রীর মৃত্যু

পুলিশের গুলিতে আহত ওড়িশার মন্ত্রীর মৃত্যু

ভারতের ওড়িশার স্বাস্থ্যমন্ত্রী নব কিশোর দাস মারা গেছেন। গুলিতে মারাত্মক আহত নব কিশোরকে এয়ার অ্যাম্বুলেন্সে ভুবনেশ্বরের অ্যাপোলো হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই মৃত্যু হয় তার।

রোববার (২৯ জানুয়ারি) দুপুরে ওড়িশার ঝাড়সুগুড়া জেলার ব্রজরাজনগরে গান্ধী চকের কাছে এক পুলিশ কর্তার ছোড়া গুলিতে গুরুতর জখম হয়েছিলেন ওড়িশার স্বাস্থ্যমন্ত্রী নবকিশোর দাস। অভিযোগ, তাঁকে লক্ষ্য করে গুলি ছোড়েন ওড়িশার এক সহকারী সাব ইনস্পেক্টর। পর পর দু’বার গুলি করা হয়েছিল স্বাস্থ্যমন্ত্রী নবকিশোরের বুকে। গুলি লাগার পরেই মন্ত্রীকে গুরুতর আহত অবস্থায় ভর্তি করানো হয় একটি বেসরকারি হাসপাতালে।

হাসপাতাল সূত্রে জানা যায়, বুকে গুলি লাগায় মন্ত্রীর হৃদযন্ত্রে আঘাত লাগে। তবে কৃত্রিম ভাবে সেটি সচল রাখার ব্যবস্থা করেছিলেন হাসপাতালের চিকিৎসকদের দল। কিন্তু স্বাস্থ্যমন্ত্রীর আঘাত গুরুতর হওয়ায় তাঁকে শেষ পর্যন্ত বাঁচানো যায়নি। বিকেলের দিকে দ্রুত তাঁর অবস্থার অবনতি হতে শুরু করে এবং সন্ধ্যায় মৃত্যু হয় মন্ত্রীর।

প্রত্যক্ষদর্শীরা জানান, স্বাস্থ্যমন্ত্রী নব কিশোর দাস তার গাড়ি থেকে বেরিয়ে আসার সময় তাকে গুলি করা হয়। হামলার পেছনের উদ্দেশ্য এখনও স্পষ্ট নয়।

পুলিশ জানিয়েছে, ওড়িশা স্বাস্থ্যমন্ত্রীকে গুলি করার সময় পুলিশের পোষাকেই ছিলেন গোপাল। তিনি কেন এই কাণ্ড ঘটিয়েছেন, তা এখনও জানা যায়নি। রোববার (২৯ জানুয়ারি) ব্রজরাজনগরের এই কর্মসূচিতে কড়া নিরাপত্তা মোতায়েন ছিল। তাতে নজর রাখার জন্যই গোপালকে নিয়োগ করা হয়েছিল।

নবকিশোরের মৃত্যুতে শোক জানিয়েছেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক। তিনি বলেন, ‘নবকিশোরের মৃত্যুতে ওড়িশা প্রশাসনের বড় ক্ষতি হলো। উনি শুধু সরকারেরই নয় তার দলের কাছেও ছিলেন সম্পদ। জনকল্যাণে স্বাস্থ্য দফতরের হয়ে বহু পদক্ষেপ করেছিলেন। তাতে রাজ্যের মানুষ উপকৃত হয়েছিলেন।’

ওড়িশা,স্বাস্থ্যমন্ত্রী,গুলি,মৃত্যু
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত