ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

তুষারঝড়ে যুক্তরাষ্ট্রে দেড় হাজারেরও বেশি ফ্লাইট বাতিল

তুষারঝড়ে যুক্তরাষ্ট্রে দেড় হাজারেরও বেশি ফ্লাইট বাতিল

মার্কিন যুক্তরাষ্ট্র তুষারঝড়ের কবলে পড়েছে। প্রাকৃতিক এই বিপর্যয়ের ফলে দেশটির কয়েকশ স্কুল বন্ধ করতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ। একইসঙ্গে মার্কিন বিমান পরিষেবাও ক্ষতিগ্রস্ত হয়েছে। বাতিল করা হয়েছে দেড় হাজারেরও বেশি ফ্লাইট। এতে চরম বিপাকে পড়েছেন অভ্যন্তরীণ রুটের যাত্রীরা।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) পৃথক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স এবং সংবাদমাধ্যম ডয়চে ভেলে।

ডয়চে ভেলে জানিয়েছে, তুষারঝড়ের কারণে যুক্তরাষ্ট্রে বুধবার (২২ ফেব্রুয়ারি) প্রায় ১ হাজার ৬৪০টি ফ্লাইট বাতিল হয়েছে। এর মধ্যে আন্তর্জাতিক ফ্লাইটও রয়েছে। খারাপ আবহাওয়ার জেরে শেষ মুহূর্তে ফ্লাইট বাতিল হওয়ায় বিমানবন্দরগুলোতে মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো।

স্থানীয় এয়ারলাইন স্কাইওয়েস্ট ৩৫০টিরও বেশি ফ্লাইট বাতিল করেছে। এই স্কাইওয়েস্ট ইউনাইটেড, ডেল্টা, অ্যামেরিকান, আলাস্কা এয়ারলাইনের মতো আন্তর্জাতিক সংস্থাগুলোর সঙ্গে পার্টনারশিপে কাজ করে। তুষারঝড়ের কারণে ওই বিমান সংস্থাগুলোও একের পর এক ফ্লাইট বাতিল করতে বাধ্য হয়েছে।

এছাড়া নির্ধারিত সময়ের চেয়ে বিলম্বে ছেড়েছে প্রায় পাঁচ হাজার ফ্লাইট। সবচেয়ে ভয়াবহ অবস্থা মিনিয়াপোলিস, ডেনভার এবং ডেট্রয়েট বিমানবন্দরের। এই বিমানবন্দরগুলোতে পরিষেবা কার্যত থমকে গেছে। এমনকি ফ্লাইট ধরতে বিমানবন্দরে আসা ব্যক্তিরাও আটকে পড়েছেন।

এদিকে, বৈরি আবহাওয়ার কারণে এক সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে নর্থ ও সাউথ ডাকোটা এবং কলোরাডো অঙ্গরাজ্যের শতাধিক স্কুল। ৩০ হাজারের বেশি শিক্ষার্থীর অনলাইনে ক্লাস নেয়া হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এছাড়া লস অ্যাঞ্জেলেস কাউন্টির পর্বতগুলোর জন্য বিরল একটি তুষারঝড় সতর্কতা জারি করা হয়, যা ১৯৮৯ সালের পর জারি করা প্রথম সতর্কতা।

তুষারঝড়,ফ্লাইট,বাতিল
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত