ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ভয়াবহ বাস দুর্ঘটনায় সৌদিতে ২০ ওমরাহ যাত্রী নিহত

ভয়াবহ বাস দুর্ঘটনায় সৌদিতে ২০ ওমরাহ যাত্রী নিহত

ওমরাহ পালনের জন্য সৌদি আরবের মক্কায় যাওয়ার সময় দক্ষিণাঞ্চলীয় আসির প্রদেশে একটি সেতুর সঙ্গে সংঘর্ষ লেগে বাস উল্টে ২০ ওমরাহ যাত্রী নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন ২৯ জন। সোমবার (২৭ মার্চ) সৌদির দক্ষিণাঞ্চলীয় আসির প্রদেশের আকাবা শার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। গালফ নিউজ ও খালিজ টাইমস এ তথ্য জানিয়েছে।

সংবাদ মাধ্যম দুটির প্রতিবেদন থেকে জানা যায়, ওমরাহ যাত্রী বহনকারী বাসটির ব্রেক কাজ না করায় একটি সেতুর ওপর উল্টে গিয়ে বাসটিতে আগুন ধরে যায়। আসির প্রদেশ ও আকাবা শার শহরের সংযোগ সড়কে এ দুর্ঘটনা ঘটে। হতাহতরা ওমরাহ পালন করতে মক্কার উদ্দেশ্যে যাচ্ছিলেন।

রেড ক্রিসেন্ট দলসহ জরুরী পরিষেবা সংস্থাগুলো দ্রুত সেখানে পৌঁছেছে। আহত যাত্রীদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আল এখবারিয়া হতাহতের সংখ্যা নিশ্চিত করেছে। খবরে বলা হয়েছে, নিহতদের মধ্যে বিভিন্ন দেশের নাগরিকরা রয়েছেন। তবে তারা কোন দেশের এবং পরিচয় কী তা তাৎক্ষণিক প্রকাশ করা হয়নি।

আল-এখবারিয়া নির্দিষ্ট না করে শুধু বলেছে যে গাড়িতে সমস্যা হয়েছিল। তবে বেসরকারি সংবাদপত্র ওকাজ বলেছে যে, ব্রেকজনিত সমস্যার কারণে দুর্ঘটনাটি ঘটেছে।

দক্ষিণাঞ্চলীয় আসির প্রদেশের ঘটনাটি পবিত্র শহর মক্কা ও মদিনায় হজ ও ওমরাহযাত্রীদের নিরাপদে পরিবহনে চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছে। রমজান শুরু হলে সৌদি আরবে ওমরাহযাত্রীর সংখ্যা কয়েকগুণ বেড়ে যায়।

এর আগে, ২০১৯ সালের অক্টোবরে মদিনার কাছে এক সড়ক দুর্ঘটনায় ৩৫ জন নিহত ও ৪ জন আহত হয়েছিলেন।

বাস,দুর্ঘটনা,নিহত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত