ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আল-আকসা মসজিদে মুসল্লিদের ওপর ইসরায়েলের হামলা

আল-আকসা মসজিদে মুসল্লিদের ওপর ইসরায়েলের হামলা

ফিলিস্তিনের অধিকৃত জেরুজালেমের আল-আকসা মসজিদে মুসল্লিদের ওপর হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। বুধবার (৫ এপ্রিল) ভোরে আকস্মিক এই হামলা চালায় তারা।

আলজাজিরার তথ্যমতে, নামাজরত মুসল্লিদের ওপরও আক্রমণ করেছে ইসরায়েলি বাহিনী। তারা মসজিদের ভেতর থেকে অনেক মুসল্লিকে গ্রেপ্তার করেছে।

ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট জানিয়েছে, আল-আকসা মসজিদ প্রাঙ্গণে ইসরায়েলি পুলিশের হামলায় সাত ফিলিস্তিনি রাবার-টিপড বুলেট এবং মারধরে আহত হয়েছেন। এতে আরো বলা হয়, ইসরায়েলি বাহিনী চিকিৎসকদের মসজিদে পৌঁছাতে বাধা দিচ্ছে।

ইসরায়েলের দাবি, মুখোশধারীরা মসজিদের ভেতর থেকে আতশবাজি, লাঠি এবং পাথর ছুড়েছিল। ইসরায়েলি বাহিনী বাধ্য হয়ে মসজিদের ভেতরে প্রবেশ করেছে।

বিবৃতিতে ইসরায়েলি বাহিনীর দাবি, 'পুলিশ প্রবেশ করলে, তাদের দিকে পাথর নিক্ষেপ করা হয় এবং আন্দোলনকারীদের একটি বড় দল মসজিদের ভেতর থেকে আতশবাজি ছোঁড়ে। এতে একজন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন।

আল-আকসা মসজিদ প্রাঙ্গণে সাম্প্রতিক বছরগুলোতে সহিংস ঘটনা বেশ কয়েকবার ঘটিয়েছে ইসরায়েল। ফিলিস্তিনি দলগুলো মুসল্লিদের ওপর ইসরায়েলের হামলার নিন্দা করেছে। এই ঘটনাকে তারা অপরাধ হিসেবে বর্ণনা করেছে।

ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের মুখপাত্র নাবিল আবু রুদেইনেহ বলেছেন, 'আমরা পবিত্র স্থানগুলোতে লাল রেখা অতিক্রম করার বিরুদ্ধে দখলদারিত্বকে সতর্ক করছি, যা একটি বড় বিস্ফোরণ ঘটাবে।'

মসজিদ,মুসল্লি,হামলা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত