ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ইয়েমেনে পদদলিত হয়ে নিহত ৮৫

ইয়েমেনে পদদলিত হয়ে নিহত ৮৫

ইয়েমেনে আর্থিক অনুদান নিতে গিয়ে পদদলিত হয়ে অন্তত ৮৫ জন নিহত হয়েছেন। একই ঘটনায় আরও অন্তত তিন শতাধিক মানুষ আহত হয়েছেন। স্থানীয় সময় বুধবার দেশটির রাজধানী সানার বাব আল-ইয়েমেন জেলায় মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, অর্থ বিতরণ কার্যক্রম চলাকালে ভিড় নিয়ন্ত্রণে বাতাসে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে হুথি বাহিনী। ওই সময় একটি বুলেট বৈদ্যুতিক তারে আঘাত হানলে বিকট শব্দে বিস্ফোরণ হয়। এতে ত্রাণ সহায়তা নিতে আসা মানুষদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়লে তারা দিগ্বিদিক ছোটাছুটি শুরু করে। এরপরই মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে।

হতাহতদের মধ্যে নারী ও শিশুও রয়েছে। হুথি কর্মকর্তারা জানিয়েছেন, এক দশকের মধ্যে সবচেয়ে মারাত্মক পদদলিত হওয়ার ঘটনা এটি।

আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর দাবি- রাজধানী সানার একটি স্কুলের ভেতরে বুধবার পবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে যাকাতের অর্থ বিতরণ করা হচ্ছিল। পরে মর্মান্তিক ওই ঘটনার পর কর্তৃপক্ষ যাকাতের অর্থ বিতরণ কার্যক্রম আয়োজনের জন্য দুই ব্যবসায়ীকে আটক করেন। সেই সঙ্গে বিষয়টিতে তদন্ত চলছে বলেও এক বিবৃতিতে জানিয়েছে ইয়েমেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

জাতিসংঘের মতে, ইয়েমেনের দুই-তৃতীয়াংশেরও বেশি মানুষ দারিদ্রসীমার নিচে বসবাস করে। যার মধ্যে হুথি নিয়ন্ত্রিত এলাকার সরকারি-কর্মচারীরাও রয়েছে, যারা বছরের পর বছর বেতন পাননি।

পদদলিত,নিহত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত