ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রাশিয়ায় তেল শোধনাগারে আগুন

রাশিয়ায় তেল শোধনাগারে আগুন

রাশিয়ার দক্ষিণ ক্রাসনোদর অঞ্চলের ইলস্কি তেল শোধনাগারের জলাধারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৪ মে) এমন তথ্য জানিয়েছেন স্থানীয় জরুরী পরিষেবাগুলির একজন মুখপাত্র।

রুশ সংবাদ সংস্থা তাস জানিয়েছে, ঘটনাটি ঘটেছে নভোরোসিয়েস্কের কৃষ্ণ সাগর বন্দরের কাছে ইলস্কি শোধনাগারে। এটি একটি সূত্রকে উদ্ধৃত করে বলেছে যে একটি জ্বালানী ভাণ্ডারে আগুন লেগেছে তবে বিস্তারিত কিছু জানায়নি।

খবরে বলা হয়েছে, বুধবার রাশিয়ার ক্রাসনোদর অঞ্চলের আরও পশ্চিমে একটি জ্বালানী ডিপো দখলকৃত ক্রিমিয়ান উপদ্বীপের সাথে রাশিয়ার মূল ভূখণ্ডের সংযোগকারী একটি সেতুর কাছে আগুন ধরে যায়।

ক্রাসনোদর টেরিটরির ভলনার বসতিতে একটি তেল সঞ্চয়স্থানে বুধবার ভোররাতে একটি ড্রোন বিধ্বস্ত হওয়ার পর আগুন ধরে যায়। আগুন ১২০০ বর্গ মিটার এলাকা গ্রাস করে।

ক্রাসনোদরের গভর্নর ভেনিয়ামিন কনড্রাটেয়েভ বৃহস্পতিবার টেলিগ্রাম বার্তায় বলেন, 'আমাদের জরুরী পরিষেবাগুলোর জন্য একটি দ্বিতীয় অশান্ত রাত'। প্রাথমিক তথ্যের বরাত দিয়ে তিনি বলেন, কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

গত জুনে ইউক্রেনের সীমান্তবর্তী রাশিয়ার রোস্তভ অঞ্চলের নভোশাখটিনস্ক তেল শোধনাগার দুটি ড্রোন হামলার পর কার্যক্রম স্থগিত করে।

এদিকে, বৃহস্পতিবার কিয়েভ এবং অন্যান্য শহরে ভোরের দিকে বিস্ফোরণের শব্দ শোনা গেছে। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে যে বিমান বিধ্বংসী প্রতিরক্ষা কাজ চলছে।

রাশিয়া,তেল শোধনাগার,আগুন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত