গাজায় ইসরায়েলের মুহুর্মুহু বিমান হামলায় নিহত ১০

প্রকাশ : ০৯ মে ২০২৩, ১০:১০ | অনলাইন সংস্করণ

অবরুদ্ধ গাজা উপত্যকায় মুহুর্মুহু বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এতে ১০ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন আরও বহু ফিলিস্তিনি। ইসরায়েল দাবি করেছে যে, তারা ফিলিস্তিনি ইসলামিক জিহাদ আন্দোলনের সদস্যদের লক্ষ্যবস্তুতে বিমান হামলা চালিয়েছে।

স্থানীয় সময় মঙ্গলবার (৯ মে) রাত ২টার দিকে এই হামলা চালানো হয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার ভোরের আগে রাত ২টার দিকে গাজার বিভিন্ন অংশে আবাসিক অ্যাপার্টমেন্ট লক্ষ্য করে বিস্ফোরণের শব্দ শোনা গেছে। রাতের আঁধারে হওয়া ইসরায়েলি এই বিমান হামলায় ১০ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়। এ ছাড়া হামলায় অজ্ঞাত সংখ্যক লোক আহত হয়েছেন।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার ভোরে গাজা শহরের একটি বিল্ডিংয়ের ওপরের তলায় এবং দক্ষিণাঞ্চলীয় শহর রাফাহ শহরের একটি বাড়িতে বিস্ফোরণ ঘটে।

 

এদিকে ফিলিস্তিনের ইসলামিক জিহাদ আন্দোলন মঙ্গলবার ঘোষণা করেছে, তাদের তিন নেতা বিমান হামলায় নিহত হয়েছেন। অন্যদিকে এই হামলার জবাবে ফিলিস্তিনি প্রতিরোধ গোষ্ঠীগুলো ইসরায়েলে পাল্টা রকেট হামলা চালাতে পারে বলে ধারণা করছে জেরুজালেম। এর ফলে ইসরায়েলের সামরিক বাহিনী গাজা ভূখণ্ডের ৪০ কিলোমিটারের মধ্যে থাকা ইসরায়েলি বাসিন্দাদের আশ্রয়কেন্দ্রের কাছাকাছি থাকার জন্য নির্দেশনা জারি করেছে।