ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নিউজিল্যান্ডের হোস্টেলে আগুনে অন্তত ছয়জন নিহত

নিউজিল্যান্ডের হোস্টেলে আগুনে অন্তত ছয়জন নিহত

নিউজিল্যান্ডে একটি হোস্টেলে অগ্নিকাণ্ডে কমপক্ষে ছয়জন নিহত হয়েছেন। এই ঘটনায় নিখোঁজ রয়েছেন আরও বেশ কিছু মানুষ। এতে করে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। দেশটির প্রধানমন্ত্রী ক্রিস হিপকিনসের বরাতে স্থানীয় গণমাধ্যম এ তথ্য জানিয়েছে।

দেশটির স্থানীয় সময় সোমবার (১৫ মে) রাত সাড়ে ১২ টায় চার তলা ভবন বিশিষ্ট লোফারস লজ হোটেল থেকে জরুরি পরিষেবাকে ডাকা হয়। পুলিশ জানিয়েছে, ওই হোস্টেল থেকে ডজন খানেক লোককে উদ্ধার করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, ভবনের উপরের তলায় অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এর কিছুক্ষণের মধ্যেই তা ছড়িয়ে পড়ে ৯২টি কক্ষের ওই ভবনের অন্যান্য তলাতেও।

ফায়ার সার্ভিস খবর পেয়ে দ্রুত অভিযান শুরু করে। রাত ৪টা নাগাদ ফায়ার সার্ভিসের ২০টি ট্রাক আগুন নেভাতে সক্ষম হয়। ওই হোস্টেল থেকে ৫২ জনকে নিরাপদে বের করে আনা সম্ভব হয়। ক্ষতিগ্রস্ত ভবনটির ছাদ ধসে পড়ার আশঙ্কা রয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। জারি করা হয়েছে সতর্কতা। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও আশঙ্কা প্রকাশ করা হয়েছে।

ফায়ার ও এমারজেন্সি ডিস্ট্রিক কমান্ডার নিক ওয়েলিংটনের এ ঘটনাকে ভয়াবহ দুঃস্বপ্ন হিসেবে উল্লেখ করেছেন। ভবনে প্রবেশ না করা পর্যন্ত নিহতের সঠিক সংখ্যা জানানো যাচ্ছে না বলে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে।

অগ্নিকাণ্ডের কারণ অবশ্য এখনও অজানা। তবে স্থানীয় মিডিয়া জানিয়েছে, আগুন ইচ্ছাকৃতভাবে জ্বালানো হয়েছিল কিনা তা তদন্ত করছে পুলিশ।

নিউজিল্যান্ড,অগ্নিকাণ্ড,নিহত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত