আফগানিস্তানে সড়ক দুর্ঘটনা, নিহত ২৪ 

প্রকাশ : ০৮ জুন ২০২৩, ১৬:৩৪ | অনলাইন সংস্করণ

আফগানিস্তানে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ২৪ জন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও ১৫ জন। আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় সার-ই পোল প্রদেশে এক সড়ক দুর্ঘটনায় হতাহতের এই ঘটনা ঘটে বলে বৃহস্পতিবার (৮ জুন) এক প্রতিবেদনে জানিয়েছে আফগান বার্তাসংস্থা দ্য খ্যামা প্রেস।

প্রতিবেদনে বলা হয়েছে, আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় সার-ই পোল প্রদেশের সায়াদ জেলায় সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ২৪ জন নিহত এবং ১৫ জন আহত হয়েছেন বলে তালেবান কর্মকর্তারা জানিয়েছেন। নিহতদের মধ্যে অধিকাংশই নারী।

সার-ই পোল প্রদেশের তালেবান পুলিশের মুখপাত্র দিন মোহাম্মদ নাজারি সড়ক দুর্ঘটনা এবং এর ফলে বহু মানুষ নিহত ও আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, আহতদের উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

তালেবান কর্মকর্তাদের মতে, দুর্ঘটনায় নিহতদের মধ্যে ১২ জন নারী, আট জন শিশু এবং চারজন পুরুষ। তারা আলটো থেকে সার-ই পোল প্রদেশের সায়াদ জেলার খাজা ইয়াগানা গ্রামে যাচ্ছিলেন।

সম্প্রতি আফগানিস্তানজুড়ে সড়ক দুর্ঘটনার সংখ্যা ব্যাপক হারে বেড়েছে। এর ফলে অসংখ্য মানুষ হতাহত হয়েছেন। কর্মকর্তাদের মতে, সাবধানে গাড়ি না চালানো, পাকা রাস্তার অভাব, যানবাহন ভালোভাবে রক্ষণাবেক্ষণ না করা এবং ট্রাফিক আইন মেনে চলার ব্যর্থতার কারণে এই ধরনের সড়ক দুর্ঘটনা ঘটে থাকে।