ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রাশিয়ার দাগেস্তানে গ্যাস স্টেশনে বিস্ফোরণ, নিহত ২৭

রাশিয়ার দাগেস্তানে গ্যাস স্টেশনে বিস্ফোরণ, নিহত ২৭

রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় প্রদেশ দাগেস্তানে একটি গ্যাস স্টেশনের বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ভয়াবহ এই দুর্ঘটনায় ২৭ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরও অন্তত ৬৬ জন। রুশ বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স স্থানীয় জরুরি সেবা বিভাগের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় আজ মঙ্গলবার সকালের দিকে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। প্রতিবেদনে বলা হয়েছে, দাগেস্তানের রাজধানী মাখাচকালার একটি মহাসড়কের পাশের একটি গাড়ি মেরামত কারখানায় প্রথমে আগুন ধরে যায়। পরে সেখান থেকে নিকটবর্তী গ্যাস স্টেশনে ছড়িয়ে পড়ে।

রাশিয়ার উপ-স্বাস্থ্যমন্ত্রী ভ্লাদিমির ফিসেনকো ২৭ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেছেন, এই দুর্ঘটনায় ২৭ জন নিহত হওয়ার পাশাপাশি ৬৬ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ১০ অবস্থা আশঙ্কাজনক।। দাগেস্তানের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আহতদের মধ্যে ১৩ জন শিশু।

তাসের প্রতিবেদনে বলা হয়েছে, সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও থেকে দেখা গেছে—গ্যাস স্টেশনটির একতলা ভবনটির পুরোটাই আগুনে পুড়ছে। স্থানীয়রা জানিয়েছেন, দুর্ঘটনাস্থলে আগুনের তীব্রতা এতটাই বেশি ছিল যেন, সেখানে যুদ্ধ চলছে। তাঁরা আরও জানিয়েছেন, সেখানে প্রায় ৩ থেকে সাড়ে ৩ ঘণ্টা ধরে আগুন জ্বলেছে। আশপাশের প্রায় ৬০০ বর্গমিটার এলাকাজুড়ে আগুন ছড়িয়ে পড়েছিল।

রাশিয়া,বিস্ফোরণ,নিহত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত