গাজা-পশ্চিম তীরে ৪ ফিলিস্তিনিকে গুলি করে হত্যা

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২৩, ১১:৩৮ | অনলাইন সংস্করণ

ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীর ও অবরুদ্ধ গাজা ভূখণ্ডে চার ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। এর মধ্যে দখলকৃত পশ্চিম তীরে অভিযানের সময় ইসরায়েলি বাহিনী তিন ফিলিস্তিনিকে হত্যা করে।

ফিলিস্তিনের পশ্চিম তীর ও গাজা ভূখণ্ডে চার ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী।

এছাড়া অবরুদ্ধ গাজা উপত্যকায় পৃথক ঘটনায় অন্য একজন ফিলিস্তিনিকে হত্যা করে ইসরায়েলি সেনারা। বুধবার (২০ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

বুধবার (২০ সেপ্টেম্বর) আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার পশ্চিম তীরের জেনিন শরণার্থী শিবিরে অভিযান চালানোর সময় তিন ফিলিস্তিনিকে হত্যা করে ইসরায়েলি বাহিনী। ফিলিস্তিনি স্বাস্থ্য কর্মকর্তাদের মতে, ওই অভিযানে আরও ২০ জন আহত হয়েছেন। এছাড়া নিহতদের নাম এখনও জানা যায়নি।

অন্যদিকে গাজায় ইসরায়েলি বাহিনীর হাতে ইউসুফ সালেম রাদওয়ান (২৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। গাজার খান ইউনিসের পূর্বে তাকে গুলি করে হত্যা করা হয়।

অবশ্য ইসরায়েলি সামরিক বাহিনী গাজায় ফিলিস্তিনি হত্যার বিষয়টি নিশ্চিত করেনি। তবে তারা বলেছে, ‘দাঙ্গাকারীরা’ সীমান্ত বেড়ার পাশে জড়ো হয়েছিল এবং ‘বেশ কয়েকটি বিস্ফোরক ডিভাইস চালু করেছিল’। 

ফিলিস্তিনি প্রেসিডেন্সির মুখপাত্র নাবিল আবু রুদেইন সতর্ক করে বলেন, গাজা, জেনিন এবং অন্যান্য শহরগুলোতে চলমান ইসরায়েলি আগ্রাসন সমগ্র অঞ্চলে সহিংসতা এবং উত্তেজনা বয়ে নিয়ে আসবে।