ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পাকিস্তানে ঈদে মিলাদুন্নবির মিছিলে বোমা হামলা, নিহত ৫২

পাকিস্তানে ঈদে মিলাদুন্নবির মিছিলে বোমা হামলা, নিহত ৫২

পাকিস্তানের বেলুচিস্তানে ঈদে মিলাদুন্নবি (সা.)-এর মিছিলে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৫২ জনের নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছে শতাধিক। শুক্রবার জুম্মার নামাজ শেষে এই ভয়াবহ হামলার ঘটনা ঘটে।

পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম ডনের এক প্রতিবেদনে বলা হয়, নিহতদের মধ্যে একজন পুলিশ কর্মকর্তাও রয়েছেন। তিনি মাস্তুং জেলার পুলিশ কর্মকর্তা নওয়াজ গাশকোরি।

শহীদ নবাব ঘৌস বখশ রাইসানি মেমোরিয়াল হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. সাঈদ মিরওয়ানি ডন ডটকমকে হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন। একই সময়ে সিটি স্টেশন হাউস অফিসার (এসএইচও) মোহাম্মদ জাভেদ লেহরি জানিয়েছেন যে নিহতদের মধ্যে একজন পুলিশ কর্মকর্তাও রয়েছেন।

ডা. মিরওয়ানি নিশ্চিত করেছেন যে এখন পর্যন্ত ২৮টি মৃতদেহ হাসপাতালে আনা হয়েছে আর ছয়জনকে মাস্তুং জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

তিনি বলেন, অসংখ্য মানুষ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন এবং ২০ জনেরও বেশি আহত ব্যক্তিকে চিকিৎসা সহায়তার জন্য কোয়েটায় পাঠানোর কথা হয়েছে।

হাসপাতালটির এ প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, "মৃতদেহ ও আহত ব্যক্তিদের সরানোর প্রক্রিয়া এখনও অব্যাহত রয়েছে।"

এর আগে মাস্তুংয়ের সহকারী কমিশনার আত্তাহুল মুনিম জানান, বিস্ফোরণে ১৫ জন নিহত এবং ৫০ জনের বেশি আহত হয়েছেন।

এ হামলার নিন্দা জানিয়েছেন পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী সরফরাজ আহমেদ বুগতি। বেলুচিস্তানের তথ্যমন্ত্রী জান আচাকজাই জানিয়েছেন, ঘটনাস্থলে উদ্ধার কাজ চলছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যায়, বোমা বিস্ফোরণের পর চারদিকে রক্তমাখা মরদেহ ও জামা-কাপড় ছড়িয়ে ছিটিয়ে আছে। অনেকের শরীরের বিভিন্ন অংশ বোমার আঘাতে উড়ে গেছে। নিহতদের মধ্যে পুলিশের এক উচ্চপদস্থ কর্মকর্তাও রয়েছেন বলে জানা গেছে।

এ বিষয়ে বেলুচিস্তানের অন্তর্বর্তীকালীন তথ্যমন্ত্রী জান আচাকজাই বলেছেন, মাস্তুংয়ে উদ্ধারকারী দল পাঠানো হয়েছে। গুরুতর আহত ব্যক্তিদের কোয়েটায় স্থানান্তর করা হচ্ছে এবং সমস্ত হাসপাতালে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

পাকিস্তান,হামলা,নিহত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত