ভারতে বাস খাদে পড়ে ৮ জনের মৃত্যু

প্রকাশ : ০১ অক্টোবর ২০২৩, ১২:৩৬ | অনলাইন সংস্করণ

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিলনাড়ুর নীলগিরিস জেলার কুনুরের কাছে একটি ট্যুরিস্ট বাস খাদে পড়ে অন্তত ৮ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। আজ রবিবার (১ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদন থেকে জানা যায়, ৫৫ জন পর্যটক নিয়ে বাসটি টেনকাসি যাচ্ছিলেন। তামিলনাড়ুর নীলগিরিস জেলার কুনুরের কাছে একটি বাঁকে গাড়ির চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি খাদে পড়ে যায়। পরে স্থানীয় মানুষ, পুলিশ ও ফায়ার সার্ভিসকর্মীরা হতাহতদের সাহায্যে এগিয়ে আসেন এবং আহতদের উদ্ধার করেন।

আরও জানা যায়, রাস্তা থেকে ছিটকে পড়ার পর বাসটি খাদে পড়ে যায় এবং দুর্ঘটনাকবলিত গাড়ির যাত্রীদের কাছে পৌঁছানোর জন্য উদ্ধারকর্মীদের দড়ি বেয়ে নিচে নামতে দেখা যায়।

পুলিশ সুপার কে প্রভাকর বলেন, ‘চালক তীক্ষ্ণ ওই বাঁকে নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে বাসটি নিচে পড়ে যায় বলে প্রাথমিক রিপোর্টে অনুমান করা হচ্ছে। এ ঘটনায় তদন্ত শুরু হয়েছে। দুর্ঘটনার পেছনে চালকের দোষ আছে বলে মনে হচ্ছে।

এ ঘটনায় তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্টালিন শোক প্রকাশ করে দুর্ঘটনায় নিহতদের পরিবারের জন্য দুই লাখ রুপি এবং যারা সামান্য আহত হয়েছেন তাদেরও ৫০ হাজার রুপি করে ক্ষতিপূরণ ঘোষণা করেছেন করেছেন তিনি।