ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

হামাসের আকস্মিক হামলা, সামরিক যান রেখে পালালো ইসরাইলি সেনারা

হামাসের আকস্মিক হামলা, সামরিক যান রেখে পালালো ইসরাইলি সেনারা

অবরুদ্ধ গাজা উপত্যকার ভেতরে প্রবেশ করা দখলদার ইসরাইলি সেনাদের ওপর আকস্মিক হামলা চালিয়েছে হামাস। সশস্ত্র এ গোষ্ঠীর সামরিক শাখা আল-কাসেম ব্রিগেডস জানিয়েছে, তারা ইসরাইলিদের দুটি সামরিক বুলডোজার ও একটি ট্যাংক লক্ষ্য করে হামলা চালিয়েছে। এর পর সেখান থেকে সামরিক যান রেখে পালিয়ে গেছে ইসরাইলি সেনারা।

রোববার (২২ অক্টোবর) সামাজিক যোগাযোগমাধ্যমে দেয়া একটি পোস্টে হামাস এই দাবি করেছে।

হামাস বলেছে, ‘ইহুদিবাদী বাহিনীর সেনারা গাজার খান ইউনিসে আল-কাসেম ব্রিগেডসের অতর্কিত হামলার মুখে পড়ে। এর পর সেখান থেকে সামরিক যান রেখে পায়ে হেঁটে সীমান্ত বেড়ার পূর্ব দিকে পালিয়ে যায় তারা।’

তবে ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী জানিয়েছে, গাজা উপত্যকার সীমান্তঘেঁষা কিসুফিম এলাকার কাছে অবস্থান নেয়া তাদের সেনাদের লক্ষ্য করে শুধুমাত্র গুলি ছোড়া হয়েছে এবং যেখান থেকে হামলা চালানো হয়েছে সেখানে প্রতিরক্ষা বাহিনীর একটি ট্যাংক পালটা হামলা চালিয়েছে।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, হামলার ঘটনার সময় সেনারা গাজার ভেতর ছিল বলে নিশ্চিত করেছে ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী।

গত ৭ অক্টোবর ইসরায়েলে হামলা চালায় সশস্ত্র সংগঠন হামাস। জবাবে ইসরায়েল হামাস শাসিত গাজা উপত্যকায় বিমান হামলা চালানো শুরু করে। ইসরায়েলের হামলায় গাজায় নিহতের সংখ্যা সাড়ে ৪ হাজারের কাছাকাছি। নিহতদের মধ্যে অন্তত এক হাজার ৫২৪ শিশু। এর মধ্যে এক হাজার নারীও রয়েছেন। প্রাণ গেছে ২২ সাংবাদিকের।

হামাস-ইসরায়েল সংঘাত শুরুর পর অধিকৃত পশ্চিম তীরেও ইসরায়েলি সেনাবাহিনীর পাশাপাশি বসতি স্থাপনকারীদের হামলা বেড়েছে। ৭ অক্টোবর থেকে এ পর্যন্ত পশ্চিম তীরে ৮১ জনের প্রাণ গেছে। আহত হয়েছেন এক হাজার ৩০০ জন। গ্রেপ্তার হয়েছেন ৮৬০ জনের বেশি ফিলিস্তিনি।

সূত্র: আল-জাজিরা, সিএনএন

গাজা,ইসরাইল,হামলা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত