ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ভারতের হায়দ্রাবাদে ড্রাম বিস্ফোরণে নিহত ৯

ভারতের হায়দ্রাবাদে ড্রাম বিস্ফোরণে নিহত ৯

ভারতের তেলেঙ্গানা প্রদেশের হায়দ্রাবাদে কেমিক্যাল বোঝাই ড্রাম বিস্ফোরণে একটি বহুতল বিশিষ্ট ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ৯ জন নিহত হয়েছে। আজ সোমবার (১৩ নভেম্বর) এই দুর্ঘটনায় আহত হয়েছেন আরও অনেকে।

ফায়ার সার্ভিসের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে জানিয়েছে, বহুতল ওই ভবনটির নীচতলায় বেশকিছু কেমিক্যাল বোঝাই ড্রাম ছিল। আগুনের সূত্রপাত সেখান থেকেই ঘটে। এরপর আগুন পুরো ভবনে ছড়িয়ে যায়।

দেশটির আগুন নির্বাপক দপ্তরের একজন সিনিয়র কর্মকর্তা জানান, ‘এখন পর্যন্ত ভবন থেকে ২০ জনকে উদ্ধার করা হয়েছে। হতাহতের বেশিরভাগই প্রথম ও দ্বিতীয় তলায় ভাড়াটে হিসেবে থাকতেন। তবে তৃতীয় ও চতুর্থ তলায় থাকা বাসিন্দারা তেমন আহত হননি।’

ওই ভবনের মালিকের পরিচয় পাওয়া গেছে বলে প্রতিবেদনে বলা হয়েছে। রামেশ নামে ওই ব্যক্তি ঘটনার পর থেকে পালিয়ে আছেন। নিচতলাকে তিনি তেলের ড্রাম ও ক্যানের গোডাউন হিসেবে ব্যবহার করছিলেন।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে পোস্টে করা বার্তাসংস্থা এএনআইয়ের এক ভিডিওতে দেখা যায়, উদ্ধারকর্মীরা একটি মই ব্যবহার করে প্রথম তলা থেকে ওই নারী ও শিশুকে জানালা দিয়ে বের করে আনছেন। এ ছাড়া ভবনের আগুন নেভাতে জলকামান ব্যবহার করছেন দমকলকর্মীরা।

ভারত,বিস্ফোরণ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত