ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

‘হামাসের বিরুদ্ধে যুদ্ধে আমরা হেরে গেছি’

‘হামাসের বিরুদ্ধে যুদ্ধে আমরা হেরে গেছি’

ইসরাইল হামাসের বিরুদ্ধে যুদ্ধে হেরে গেছে, এখন নেতানিয়াহু পদত্যাগ করলেই বিজয় অর্জিত হতে পারে বলে মন্তব্য করেছেন দেশটির প্রতিরক্ষা বাহিনীর সাবেক প্রধান ড্যান হ্যালুটজ।

সম্প্রতি ইসলাইলের তৃতীয় বৃহত্তম শহর হাইফাতে সরকার বিরোধী বিক্ষোভকারীদের সঙ্গে এক আলোচনার সময় তিনি এমন কথা বলেন। তার বক্তব্যটি ইসরাইলি টেলিভিশন চ্যানেল ১৪ এ প্রচারিত হয়েছে। খবর আলজাজিরার।

প্রতিবেদনে বলা হয়েছে, অনেক ইসরাইলি তার এই বক্তব্যকে সাধুবাদ জানিয়েছেন।

এখনও দেশটির সরকারের পক্ষ থেকে ড্যান হ্যালুটজের বক্তব্যের কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি।

জানা গেছে, গত ৮১ দিনে যেসব উদ্দেশ্য নিয়ে গাজায় অভিযান শুরু করেছিল ইসরায়েল। সেগুলোর কোনোটিই অর্জন করতে পারেনি ইসরাইলি বাহিনী। গাজায় স্থল অভিযানে এখন পর্যন্ত ১৬২ ইসরাইলি সেনা নিহত হয়েছে।

সম্প্রতি ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, হামাস নির্মূলের লক্ষ্য অর্জিত না হওয়া পর্যন্ত গাজায় অভিযান চলবে।

নেতানিয়াহুর এমন বক্তব্যকে সমর্থন করে দেশটির সেনাবাহিনীর প্রধান হারজি হালেভি বলেছেন, তিনি গাজায় পরিস্থিতি মূল্যায়ন করেছেন এবং যুদ্ধ আরও অনেক মাস চলবে।

এদিকে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কুদ্রা এক বিবৃতিতে বলেছেন, ৭ অক্টোবর থেকে গাজায় ইসরাইলি হামলায় ২০ হাজার ৯১৫ জন নিহত এবং ৫৪ হাজার ৯১৮ জন আহত হয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় গাজায় ইসরাইলি হামলায় ২৪১ জন নিহত এবং ৩৮২ জন আহত হয়েছে।

হামাস,হেরে
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত