ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

প্রবল তুষারঝড়ে বিধ্বস্ত যুক্তরাষ্ট্র, হাজারো ফ্লাইট বাতিল

প্রবল তুষারঝড়ে বিধ্বস্ত যুক্তরাষ্ট্র, হাজারো ফ্লাইট বাতিল

যুক্তরাষ্ট্রের মধ্যপশ্চিমাঞ্চলে আঘাত হেনেছে শীতকালীন ঝড়। এতে বিপর্যস্ত হয়ে পড়েছে যুক্তরাষ্ট্রের মধ্য ও দক্ষিণাঞ্চল। শুক্রবার আঘাত হানা ঝড়ের কারণে মিশিগান এবং উইসকনসিন অঙ্গরাজ্যের আড়াই লাখের বেশি গ্রাহক বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছেন, বিলম্বিত হয়েছে এখন পর্যন্ত ২ হাজারেরও বেশি অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট।

রয়টার্সের খবরে বলা হয়েছে, এছাড়া শিকাগোর ও’হারে আন্তর্জাতিক বিমানবন্দরসহ যুক্তরাষ্ট্রে শুক্রবার ৭ হাজার ৬শ’ টিরও বেশি ফ্লাইট বিলম্বিত হয়েছে। মধ্যপশ্চিম ও দক্ষিণে ফ্লাইট বিলম্ব এবং বাতিলের কারণে শত শত যাত্রী মার্কিন বিমানবন্দরে আটকা পড়েন।

এদিকে আরাকানসাসের বেশ কিছু অঞ্চলে ঝড় ও বজ্রসহ বৃষ্টিও হয়েছে। অঙ্গরাজ্যটির কিছু কিছু এলাকায় এখনও ঘণ্টায় ৭৪ মাইল বেগে হাওয়া বইছে বলে জানিয়েছে সিএনএন।

ঝড়ো বাতাস ও ভারী তুষারপাতের কারণে বাতিল করা হয়েছে দুই হাজারের বেশি ফ্লাইট। প্রবল তুষারঝড়ের কারণে যুক্তরাষ্ট্রের মধ্য ও দক্ষিণাঞ্চলে তাপমাত্রা হিমাঙ্কের অনেক নিচে নেমে যাওয়ায় সেসব অঞ্চলে বিদ্যুতের চাহিদাও অনেক বেড়ে গেছে। বাড়তি এই চাহিদা মেটাতে গিয়ে হিমসিম খাচ্ছে দেশটির বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রগুলো। বাড়তি এই চাহিদা মেটাতে ইলিনয়স, কলোরাডো, উইসকনসিন, আরাকানসাসসহ মধ্য ও দক্ষিণাঞ্চলী বিভিন্ন রাজ্যের বহু এলাকায় শুক্রবার থেকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

তুষারঝড়,যুক্তরাষ্ট্র,ফ্লাইট
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত