ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পাকিস্তানে থানায় সন্ত্রাসী হামলায় ১০ পুলিশ সদস্য নিহত

পাকিস্তানে থানায় সন্ত্রাসী হামলায় ১০ পুলিশ সদস্য নিহত

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের ডেরা ইসমাইল খান জেলার একটি থানায় সন্ত্রাসী হামলায় অন্তত ১০ পুলিশ সদস্য নিহত এবং ৬ জন সদস্য আহত হয়েছেন। গতকাল রোববার রাত ৩টার দিকে জেলার তহসিল দারাবন এলাকার একটি থানায় এই সন্ত্রাসী হামলা হয়েছে। বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

সোমবার ৫ ফেব্রুয়ারি স্থানীয় প্রশাসন জানায়, মধ্যরাতে হঠাৎ থানায় ৩০ জনের মতো সন্ত্রাসী ঢুকে পড়ে হামলা চালাতে থাকে। পরে পুলিশের সাথে সন্ত্রাসীদের প্রায় আড়াই ঘণ্টা বন্দুক যুদ্ধ চলে। এই ঘটনায় ৬ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। তবে এই ঘটনায় কোনো সন্ত্রাসবাদী সংগঠন জড়িত কি না তা এখনও জানা যায়নি।

পুলিশ জানিয়েছে, সন্ত্রাসীরা হ্যান্ড গ্রেনেড ব্যবহার করায় হতাহতের সংখ্যা আরও বৃদ্ধি পেয়েছে। আহত পুলিশ সদস্যদের জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। খাইবার পাখতুনখোয়া প্রদেশের পুলিশ প্রধান আখতার হায়াত গান্দাপুর জানিয়েছেন, সোমবার ভোর ৩টা দিকে এই হামলা হয়।

হামলার পরপর এলাকাটি ঘেরাও করে সন্ত্রাসীদের খুঁজে তল্লাশি অভিযানে নেমেছে পুলিশ। এ ছাড়া থানা পুলিশ সদস্যদের সহায়তায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

গত কিছুদিনে পাকিস্তানের খাইবার পাখতুনখওয়া ও বেলুচিস্তান প্রদেশে বেশ কয়েকটি হামলার ঘটনা ঘটেছে। পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) ও নিরাপত্তা কর্তৃপক্ষ নির্বাচনকে সামনে রেখে গত সপ্তাহে দেশজুড়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনা করে দেখেছে। বৃহস্পতিবার নির্ধারিত সূচী অনুযায়ীই ভোট গ্রহণ করা হবে বলে এক বিবৃতিতে জানিয়েছে তারা।

পাকিস্তান,পুলিশ,নিহত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত