ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পাকিস্তানের প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে শাহবাজকে মনোনয়ন

পাকিস্তানের প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে শাহবাজকে মনোনয়ন

বেশ কয়েকদিনের নাটকীয়তার পর পাকিস্তানে জোট সরকার গঠন করতে যাচ্ছে নওয়াজ শরিফ নেতৃত্বাধীন পিএমএল-এন ও পাকিস্তান পিপলস পার্টিসহ (পিপিপি) কয়েকটি দল। পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) প্রধান নওয়াজ শরিফ দলটির প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে শাহবাজ শরিফকে মনোনয়ন দিয়েছেন বলে জানা গেছে।

পিএমএল-এন এর ইনফরমেশন সেক্রেটারি মরিওয়ম আওরঙ্গজেব এক এক্স বার্তায় এ খবর জানিয়েছেন।

পাকিস্তানের গণমাধ্যম জিও টিভির বরাতে জানা যায়, মঙ্গলবার রাতে হঠাৎ করে নওয়াজ শরিফ প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে ছোট ভাই শাহবাজকে মনোনীত করার ঘোষণা দেন। যদিও এতদিন পিএমএল-এন থেকে প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে নওয়াজ শরিফের কথা বলা হচ্ছিল। এদিন পাঞ্জাব প্রাদেশিক পরিষদের মুখ্যমন্ত্রী প্রার্থীরও নাম ঘোষণা করা হয়। সেখানে দলের জ্যেষ্ঠ ভাইস প্রেসিডেন্ট ও মেয়ে মরিয়ম নওয়াজকে প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়।

অন্যদিকে বাবা আসিফ আলী জারদারিকে প্রেসিডেন্ট হিসেবে দেখতে চান পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান বিলওয়াল ভুট্টো। জোট ও সরকার গঠনের বিষয়ে দলের কার্যনির্বাহী কমিটির সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা জানিয়েছেন।

বিলওয়াল ভুট্টো জারদারি জানিয়েছেন, তিনি (আসিফ আলী) আমার বাবা সে জন্য এটা চাচ্ছি না। পাকিস্তান বর্তমানে গভীর সংকটে। তাই এই মুহূর্তে যিনি যথাযথ কাজটি করতে পারবেন তিনি হলেন আসিফ আলী জারদারি। তাছাড়া প্রধানমন্ত্রী হওয়ার দাবি থেকেও সরে এসেছেন বিলওয়াল ভুট্টো।

পাকিস্তান,প্রধানমন্ত্রী,মনোনয়ন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত