ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পাকিস্তানে ভোটে কারচুপির দায় স্বীকার করে নির্বাচন কমিশনারের পদত্যাগ

পাকিস্তানে ভোটে কারচুপির দায় স্বীকার করে নির্বাচন কমিশনারের পদত্যাগ

সম্প্রতি পাকিস্তানে জাতীয় ও প্রাদেশিক নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ করে আসছে পিটিআইসহ বেশ কয়েকটি রাজনৈতিক দল। এবার এই অভিযোগের দায় স্বীকার করে পদত্যাগ করেছেন রাওয়ালপিন্ডির কমিশনার লিয়াকত আলী চট্টা। খবর ডন, দ্য এক্সপ্রেস ট্রিবিউনের।

শনিবার রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে চট্টা বলেছেন, অনেকবার আত্মহত্যার চিন্তা করেছি। যাইহোক, আমি পরে জাতিকে ‘সত্য’ বলার সিদ্ধান্ত নিয়েছি। কেন আমি অনৈসলামিকভাবে মরতে যাব? সমস্ত আমলাতন্ত্রের কাছে আমার অনুরোধ এই সমস্ত রাজনীতিবিদদের সাথে অবিচার করবেন না।

এসময় তিনি বলেন, তার উপর আত্মহত্যা করার চাপ ছিল। তবুও তিনি জনসাধারণের সামনে বিষয়গুলো উপস্থাপন করার সিদ্ধান্ত নিয়েছিলেন।

এর আগে কারচুপি করে তাকে বিজয়ী ঘোষণা করা হয়েছে বলে দাবি করেন সিন্ধ প্রদেশের এক জামায়াত নেতা। তিনি নির্বাচনে আসল জয়ী পিটিআই প্রার্থীকে বিজয়ী ঘোষণা করেন।

ইতোমধ্যে সিন্ধু হাইকোর্টে করাচি এবং হায়দ্রাবাদের ৫৮টি নির্বাচনি এলাকার ফলাফলের বিরুদ্ধে পিটিশন দায়ের করা হয়েছে।

পিটিশনের বিষয়ে সিন্ধু হাইকোর্ট নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছে, ইসিপি সমস্ত পক্ষের অভিযোগ শুনে এবং আইন অনুসারে ২২ ফেব্রুয়ারির আগে সিদ্ধান্ত নেবে এবং ফর্ম ৪৫ বা ৪৭-এ আবেদনকারীদের রেকর্ড পরীক্ষা করবে। রায়ে আরও বলা হয়, যেকোনো অনিয়ম পাওয়া গেলে তা অপসারণ করা উচিত।

পাকিস্তান,কমিশনার,পদত্যাগ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত