ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

প্রেসিডেন্ট নির্বাচনে পুতিনের নিরঙ্কুশ জয়

প্রেসিডেন্ট নির্বাচনে পুতিনের নিরঙ্কুশ জয়

প্রেসিডেন্ট নির্বাচনে বিপুল ভোটে জয় পেয়েছেন রাশিয়ার বর্তমান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। টানা তিন দিনের নির্বাচন শেষে রেকর্ড সংখ্যক ভোট পেয়ে বিশাল জয় পেয়েছেন ভ্লাদিমির পুতিন।

স্থানীয় সময় আজ সোমবার (১৮ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদ সংস্থা আল জাজিরা। এর মাধ্য দিয়ে পুতিনের ৬ বছরের জন্য ক্ষমতায় থাকা নিশ্চিত হলো।

প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সদ্যসমাপ্ত নির্বাচনে বিশাল জয়ের মাধ্যমে নিজের ক্ষমতাকে আরও পোক্ত করেছেন। যদিও এই নির্বাচন গণতান্ত্রিক বৈধতার সংকটের কারণে ব্যাপকভাবে সমালোচিত হয়েছে।

প্রাথমিক ফলাফলে দেখা যায়, প্রেসিডেন্ট নির্বাচনে ৩০ শতাংশ ভোট পড়েছে। এর মধ্যে পুতিন ৮৭ দশমিক ৮ শতাংশ ভোট পেয়ে নিরঙ্কুশভাবে বিজয়ী হন। এতে করে ২০০ বছরের মধ্যে পুতিন রাশিয়ার সবচেয়ে বেশি সময় ক্ষমতায় থাকা নেতা হতে যাচ্ছেন। এরমধ্যে দিয়ে জোসেফ স্ট্যালিনকেও ছাড়িয়ে যাবেন।

প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সদ্যসমাপ্ত নির্বাচনে বিশাল জয়ের মাধ্যমে নিজের ক্ষমতাকে আরও শক্তিশালী করেছেন। যদিও এই নির্বাচন গণতান্ত্রিক বৈধতার সংকটে ব্যাপকভাবে সমালোচিত হয়েছে। নির্বাচন-পরবর্তী এক সংবাদ সম্মেলনে পুতিন পশ্চিমা বিশ্বকে উপেক্ষা করার এবং ইউক্রেন আক্রমণ করার সিদ্ধান্তের রায় হিসাবে এই ফলাফলটি তুলে ধরেন।

পুতিন,বিজয়,ভোট
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত