ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

গাজায় ইসরায়েলি বিমান হামলা, ২০ ফিলিস্তিনি নিহত

গাজায় ইসরায়েলি বিমান হামলা, ২০ ফিলিস্তিনি নিহত

ফিলিস্তিনের রাফাহ এবং গাজা উপত্যকার কেন্দ্রীয় অঞ্চলে মঙ্গলবার (১৯ মার্চ) ভোরে বিমান হামলা চলিয়েছে ইসরায়েল। বর্বর এই হামলায় অন্তত ২০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এছাড়া মধ্য গাজা উপত্যকার আল-নুসেইরাত শরণার্থী শিবিরের একটি বাড়িতে পৃথক বিমান হামলায় আরও ছয়জন নিহত হয়েছেন।

প্রতিবেদনে বলা হয়, রাফাহ এবং গাজা উপত্যকার কেন্দ্রস্থলে ইসরাইলি বাহিনীর বিমান হামলায় মঙ্গলবার ভোরে ২০ ফিলিস্তিনি নিহত হয়েছে বলে জানিয়েছে গাজার স্বাস্থ্য কর্মকর্তারা। এর মধ্যে মিসরীয় সীমান্তের কাছে দক্ষিণ গাজার রাফাহ শহরে বেশ কয়েকটি বাড়ি এবং অ্যাপার্টমেন্টে চালানো হামলায় ১৪ জন নিহত এবং আরও বহু লোক আহত হয়েছে বলে কর্মকর্তারা জানান। শহরটিতে বর্তমানে ১০ লাখেরও বেশি ফিলিস্তিনি আশ্রয় নিয়েছেন।

এদিকে, মধ্য গাজার দেইর আল-বালাহ শহরে বজ্রপাতের সঙ্গে বৃষ্টি তাঁবুর তৈরি ক্যাম্পে অবস্থানরত বাস্তুচ্যুত পরিবারগুলোর দুর্দশা আরও বাড়িয়ে দিয়েছে।

দেইর আল-বালাহ শহরের একজন বাসিন্দা শাবান আবদেল-রউফ বলেছেন, আমরা বজ্রপাত এবং বোমা হামলার শব্দের মধ্যে আর পার্থক্য করতে পারছি না। আমরা বৃষ্টির জন্য অপেক্ষা করতাম এবং (বৃষ্টি হতে) দেরি হলে আল্লাহর কাছে প্রার্থনা করতাম। আজ আমরা প্রার্থনা করছি যেন, বৃষ্টি না হয়। বাস্তুচ্যুত মানুষ যথেষ্ট দুর্দশার মধ্যে রয়েছে।

ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত প্রায় ৩১ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। আর আহত হয়েছে ৭২ হাজারেরও বেশি। নিহতদের বেশিরভাগই নারী ও শিশু। এছাড়া আহত হয়েছেন আরও প্রায় ৭৪ হাজার মানুষ।

গাজা,হামলা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত