ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

গাজায় ত্রাণ বিতরণস্থলে আবারও ইসরায়েলি হামলায় নিহত ২৩

গাজায় ত্রাণ বিতরণস্থলে আবারও ইসরায়েলি হামলায় নিহত ২৩

ফিলিস্তিনের গাজায় ত্রাণ নিতে আসা মানুষের ওপর আবারও বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। হামলায় নতুন করে আরও ২৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অনেকে। খবর আল জাজিরার।

পবিত্র রমজান মাসকে কেন্দ্র করে গাজা উপত্যকায় হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধবিরতি চুক্তিতে ব্যর্থ হয়েছেন মধ্যস্থতাকারীরা। সেখানে এখনো তুমুল লড়াই অব্যাহত রয়েছে। ফিলিস্তিনের বিধ্বস্ত ভূখণ্ডটিতে আরও বেশি করে ত্রাণ পৌঁছানোর জন্য জোর প্রচেষ্টা অব্যাহত আছে। আর এই ত্রাণের অপেক্ষায় থাকা মানুষের ওপরই নতুন করে হামলা চালালো দখলদার ইসরায়েলি বাহিনী।

হামাস বলেছে, গাজা শহরে ত্রাণ নিতে জড়ো হওয়া মানুষের ওপর ইসরায়েল বিমান হামলা করেছে, যাতে অন্তত ২৩ জন নিহত হয়েছে।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন বলেছেন, গাজার ২৩ লাখ জনসংখ্যার পুরো অংশ এখন শতভাগ গুরুতরভাবে খাদ্যে অনিরাপদ। ইতিহাসে এমন উদাহরণ প্রথম।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর ইসরায়েলের দক্ষিণাঞ্চলে ফিলিস্তিনিদের সশস্ত্র সংগঠন হামাসের হামলার পর থেকে পাল্টা আক্রমণে তীব্র আক্রোশে গাজার ওপর ঝাঁপিয়ে পড়ে ইসরায়েলি বাহিনী। গাজা উপত্যকায় অবিরাম বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে দখলদার দেশটি। ইসরায়েলি এই হামলায় হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে।

গাজা,হামলা,ত্রাণ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত