ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পেরুতে রাস্তা থেকে ৬৫০ ফুট গভীর খাদে বাস, নিহত ২৫

পেরুতে রাস্তা থেকে ৬৫০ ফুট গভীর খাদে বাস, নিহত ২৫

দক্ষিণ আমেরিকার দেশ পেরুতে পাহাড়ি রাস্তা দিয়ে যাওয়ার সময় যাত্রীবাহী একটি বাস সড়ক থেকে ৬৫০ ফুট গভীর গিরিখাতে পড়ে গিয়ে কমপক্ষে ২৫ জন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও ২১ জন। মঙ্গলবার (৩০ এপ্রিল) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

প্রতিবেদনে বলা হয়েছে, পেরুর উত্তরাঞ্চলে পাহাড়ি রাস্তা থেকে একটি বাস খাদে পড়ে যাওয়ার পর কমপক্ষে ২৫ জন মারা গেছেন এবং আরও এক ডজনেরও বেশি মানুষ আহত হয়েছেন বলে স্থানীয় কর্তৃপক্ষ সোমবার জানিয়েছে।

স্থানীয় কর্মকর্তা ওলগা বোবাডিলা আরপিপি রেডিওকে জানিয়েছেন, দুর্ঘটনার পর বাসটি প্রায় ২০০ মিটার (প্রায় ৬৫০ ফুট) গভীরে পড়ে যায়।

পৌরসভার কর্মকর্তা জেইম হেরেরা বলেন, ৫০ জনেরও বেশি যাত্রী নিয়ে বাসটি একটি নদীর ধারে পড়ে যায় এবং আরোহীদের কয়েকজন পানিতে ভেসে গেছে।

সড়ক থেকে পড়ে যাওয়া বাসটি গিরিখাতের ভেতরে কিছু ঝোপের মধ্যে আটকে ছিল। সে কারণে পানির স্রোতে ভেসে যায়নি যানটি। পরে পুলিশ ও উদ্ধারকর্মীরা আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন।

উদ্ধারকর্মীরা এবং দমকলকর্মীরা দুর্ঘটনাস্থলে রয়েছেন এবং সেখান থেকে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। বাসটি রাস্তায় চলাচলের উপযোগী ছিল কিনা তা খতিয়ে দেখছে কর্তৃপক্ষ।

এদিকে দুর্ঘটনা ও প্রাণহানির ঘটনায় ৪৮ ঘণ্টার শোক ঘোষণা করেছে সেলেনডিন পৌরসভা।

পেরু,খাদ,নিহত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত