নির্বাচনী প্রচারণায় গোলাগুলিতে ট্রাম্প আহত

প্রকাশ : ১৪ জুলাই ২০২৪, ০৭:৫৯ | অনলাইন সংস্করণ

নির্বাচনী প্রচারণার সমাবেশে গোলাগুলির ঘটনায় সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আহত হয়েছেন। 

শনিবার (১৩ জুলাই) পিটসবার্গ থেকে প্রায় ৩০ মাইল (৫০ কিলোমিটার) উত্তরে পেনসিলভানিয়ার বাটলারে এই ঘটনা ঘটে বলে জানিয়েছে ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স।

এতে বলা হয়, সমাবেশে গোলাগুলির ঘটনায় ভিড়ের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এতে রিপাবলিকান রাষ্ট্রপতি প্রার্থী ট্রাম্পের কানে ও মাথায় রক্ত দেখা যায়। এরপর ঘটনাস্থল থেকে চলে যাওয়ার আগে তাকে হাত মুষ্টিবদ্ধ করে উঁচিয়ে ধরতে দেখা যায় এবং তাকে সিক্রেটস সার্ভিস এজেন্টরা গাড়ির কাছে নিয়ে যান।

সিক্রেটস সার্ভিস এজেন্টরা তাকে সরিয়ে নেওয়ার আগেই ট্রাম্প তার কান চেপে ধরেন এবং ‘মেইক আমেরিকা গ্রেট এগেইন’ লেখা সম্বলিত তার লাল টুপিটি ছিটকে যায়। লাইভ ভিডিওতে ট্রাম্পের ডান গাল ও কানে রক্তের ছিটা দেখা গেছে।

বাটলার কাউন্টি জেলা অ্যাটর্নির বরাত দিয়ে ওয়াশিংটন পোস্টের একজন সাংবাদিক সামাজিক যোগাযোগমাধ্যমে বলেছেন, একজন শ্রোতা হিসেবে থাকা সন্দেহভাজন বন্দুকধারী মারা গেছে এবং অন্য একজনের অবস্থা গুরুতর।

তাৎক্ষণিকভাবে বন্দুকধারীর পরিচয় এবং উদ্দেশ্য জানা যায়নি।

এই সহিংসতার ঘটনায় শীর্ষস্থানীয় রিপাবলিকান এবং ডেমোক্র্যাটরা নিন্দা জানিয়েছেন।

আগামী ৫ নভেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া নির্বাচনের চার মাসেরও কম সময় আগে এই গুলি চালানোর ঘটনা ঘটলো, যেখানে ডোনাল্ড ট্রাম্প ডেমোক্র্যাটিক প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে পুনরায় নির্বাচনী যুদ্ধে মুখোমুখি।