ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ইরানে গুপ্ত হামলায় হামাস প্রধান নিহত

ইরানে গুপ্ত হামলায় হামাস প্রধান নিহত

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়াকে ইরানের রাজধানী তেহরানে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে ইরানি গণমাধ্যম। ইরানের রাজধানী তেহরানে নিজ বাসভবনে তাকে হত্যা করা হয়েছে।

বুধবার (৩১ জুলাই) ইরানের ইসলামিক রেভোল্যুশনারি গার্ড কর্পস (আইআরজিসি) এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে।

আইআরজিসি এক বিবৃতিতে জানিয়েছে, ইসমাইল হানিয়া তার এক দেহরক্ষীসহ তেহরানে নিহত হয়েছেন।

বিবৃতিতে আরও বলা হয়েছে, তেহরানে হামাস ইসলামিক রেজিস্ট্যান্সের রাজনৈতিক কার্যালয়ের প্রধান ইসমাইল হানিয়ার বাসভবনে হামলা চালানো হয়। এতে তিনি এবং তার এক দেহরক্ষী নিহত হয়েছেন।

আইআরজিসি-এর জনসংযোগ বিভাগের একটি বিবৃতিতে বলা হয়েছে, বুধবার (৩১ জুলাই) ভোরে তার বাসভবনে হামলা চালানো হয়েছিল এবং ঘটনার কারণ খুঁজতে তদন্ত চলছে। বিবৃতিতে হামাস নেতার মৃত্যুতে ফিলিস্তিনের জনগণ, মুসলিম বিশ্ব এবং প্রতিরোধ ফ্রন্টের যোদ্ধাদের প্রতি সমবেদনা জানানো হয়েছে।

হামাসের এক বিবৃতিতে দাবি করা হয়েছে, তেহরানে তার বাসভবনে ‘ইসরায়েল অভিযান’-এ ফিলিস্তিনি গোষ্ঠীর নেতা ইসমাইল হানিয়াহ নিহত হয়েছেন।

আইআরজিসির বিবৃতিতে আরও বলা হয়েছে, মঙ্গলবার ইরানের প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ানের অভিষেক অনুষ্ঠানে যোগ দিতে হানিয়া তেহরানে গিয়েছিলেন।

এদিকে হামাস পরিচালিত টেলিভিশন চ্যানেল আল-আকসা টিভিতে সংগঠনটির নেতা মুসা আবু মারজুক বলেন, ‘আমরা এই কাপুরুষোচিত হামলার জবাব দেব। এই হত্যার জন্য যারা দায়ী, তাদেরকে অবশ্যই শাস্তি পেতে হবে।’

আবা/এসআর/২৪

ইরান,হামলা,হামাস
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত