ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ব্রাজিলে যাত্রীভর্তি বিমান বিধ্বস্ত, জীবিত নেই কেউ

ব্রাজিলে যাত্রীভর্তি বিমান বিধ্বস্ত, জীবিত নেই কেউ

ব্রাজিলের ভিনহেদোতে একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্তের ঘটনায় ওই বিমানে থাকা সকলেই নিহত হয়েছেন। বিমানটিতে ৫৮ জন যাত্রী এবং ৪ জন ক্রু সদস্য ছিলেন।

স্থানীয় টিভি টিভি চ্যানেল গ্লোবো নিউজ জানিয়েছে যে শুক্রবার এয়ারলাইন ভোপাস লিনহাস এরিয়াস দ্বারা পরিচালিত একটি বিমান পারানা রাজ্যের ক্যাসকাভেল থেকে সাও পাওলোর গুয়ারুলহোস যাওয়ার পথে বিধ্বস্ত হয়েছে। সাও পাওলোর রাজ্য ফায়ার ব্রিগেড সোশ্যাল মিডিয়ায় নিশ্চিত করেছে যে একটি বিমান ভিনহেদাওতে বিধ্বস্ত হয়েছে এবং এটি সাতটি দলকে ক্র্যাশ এলাকায় পাঠিয়েছে।

স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, বিমানে কোনো যাত্রী জীবিত নেই। বিমানটি কাসকাভেল থেকে উড়ান দিয়ে সাও পাওলো আন্তর্জাতিক বিমানবন্দরে যাওয়ার পথে দুর্ঘটনায় পড়ে। এটি সাও পাওলো থেকে প্রায় ৮০ কিমি উত্তরে ভিনহেদো শহরে বিধ্বস্ত হয়। ভয়েপাস এয়ারলাইনের এই ফ্লাইটটির নম্বর পিএস-ভিপিবি।

ব্রাজিলের টেলিভিশন নেটওয়ার্ক গ্লোবোনিউজ বাড়িঘর ভরা আবাসিক এলাকায় বিমানের পাশ থেকে আগুন ও ধোঁয়ার ফুটেজ দেখিয়েছে। গ্লোবো নিউজের অতিরিক্ত ফুটেজে দেখা গিয়েছে একটি বিমান দ্রুত নিচে নামছে। ভিডিওতে দেখা গিয়েছে, বিমানটি গাছের সঙ্গে একটি এলাকায় পড়ে যাচ্ছে। এর পর ধোঁয়ার মেঘ উঠেছে।

এদিকে বিমান দুর্ঘটনায় প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দা সিলভা দুর্ঘটনার শিকারদের স্মরণে এক মিনিট নীরবতা পালনে সবার প্রতি আহ্বান জানিয়েছেন।

আবা/এসআর/২৪

ব্রাজিল,বিমান,বিধ্বস্ত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত