ঢাকা ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

যুক্তরাষ্ট্রে শিক্ষাপ্রতিষ্ঠানে বন্দুক হামলা, শিক্ষকসহ নিহত ৪

যুক্তরাষ্ট্রে শিক্ষাপ্রতিষ্ঠানে বন্দুক হামলা, শিক্ষকসহ নিহত ৪

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের একটি হাইস্কুলে বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে দুই শিক্ষকসহ চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও নয়জন। ঘটনার পর সন্দেহভাজন এক বন্দুকধারীকে আটক করা হয়েছে।

স্থানীয় সময় বুধবার (৪ সেপ্টেম্বর) সকালে জর্জিয়া অঙ্গরাজ্যের রাজধানী আটলান্টা থেকে ৪৫ মাইল বা প্রায় ৭২ কিলোমিটার উত্তর–পূর্বে অবস্থিত আপালাচি হাইস্কুলে এই হামলার ঘটনা ঘটে।

জর্জিয়া পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, সন্দেহভাজন বন্দুকধারী হিসেবে এক কিশোরকে তাদের জিম্মায় নেয়া হয়েছে। তার বয়স ১৪ বলে জানা গেছে। ওই অঞ্চলের সমস্ত স্কুলে লকডাউন অবস্থা জারি রয়েছে। স্কুলগুলোতে ব্যাপক সতর্কতার সঙ্গে পুলিশ পাহারা জোরদার করা হয়েছে।

গুরুতর আহতদের মধ্যে কয়েকজনকে হেলিকপ্টার দিয়ে সরিয়ে নেয়া হয়েছে এবং অতিরিক্ত হেলিকপ্টার স্ট্যান্ডবাইতে রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

তদন্ত সংস্থা জর্জিয়া ব্যুরো অব ইনভেস্টিগেশন (জিবিআই) বলেছে, তারা হাইস্কুলে একটি গোলাগুলির ঘটনা প্রতিহত করেছে। এ ঘটনা সন্দেহভাজন একজনকে হেফাজতে নেয়া হয়েছে।

জিবিআই জানিয়েছে, আইন প্রয়োগকারী সংস্থা ঘটনাস্থলে এসেছে। অনুগ্রহ করে এই সময়ে স্কুলে আসার চেষ্টা করবেন না।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওগুলোতে দেখা যায়, আপালাচি হাইস্কুলের সামনে কমপক্ষে পাঁচটি অ্যাম্বুলেন্স এবং আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা অবস্থান নিয়েছে। এছাড়াও ঘটনাস্থলে একটি মেডিকেল হেলিকপ্টার স্ট্যান্ডবাই রয়েছে।

আবা/এসআর/২৪

যুক্তরাষ্ট্র,হামলা,নিহত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত