ঢাকা ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ট্রাম্পকে আবারও হত্যার চেষ্টা করা হয়েছে : এফবিআই

ট্রাম্পকে আবারও হত্যার চেষ্টা করা হয়েছে : এফবিআই

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় গলফ খেলার সময় আবারও হত্যাচেষ্টার শিকার হয়েছেন আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) এই ঘটনাটিকে ট্রাম্পকে ‘হত্যার চেষ্টা’ হিসেবেই বিবেচনা করছে এবং সেই অনুযায়ী এই ঘটনার তদন্ত করছে।

এ ঘটনায় তাৎক্ষণিক নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে সাবেক এই মার্কিন প্রেসিডেন্টকে। ইতোমধ্যে এ ঘটনায় সন্দেহভাজন হিসেবে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

সোমবার (১৬ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম ভয়েস অব আমেরিকা।

এদিকে এক বিবৃতিতে এফবিআই বলেছে, ‘ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচ এলাকায় গুলির ঘটনায় সাড়া দিয়েছে এফবিআই। ঘটনাটি তদন্ত করা হচ্ছে। সবকিছু বিবেচনায় মনে হচ্ছে সাবেক প্রেসিডেন্টকে হত্যার চেষ্টা করা হয়েছে।’

সংবাদমাধ্যম বলছে, ট্রাম্প যখন খেলছিলেন তখন গলফ কোর্স আংশিক বন্ধ রাখা হয়েছিল। ট্রাম্পের নিরাপত্তায় নিয়োজিত সিক্রেট সার্ভিস এজেন্টরা তার কিছুটা দূরেই ছিলেন, যখন তারা আগ্নেয়াস্ত্রসহ লোকটিকে দেখতে পান বলে কর্মকর্তারা জানিয়েছেন।

একজন কর্মকর্তা বলেন, দেখে মনে হচ্ছিল ওই ব্যক্তি অস্ত্রের নল বেড়ার ভেতর দিয়ে ঢুকাচ্ছিল এবং তখনই এজেন্টরা তাকে লক্ষ্য করে গুলিবর্ষণ করেন।

যুক্তরাষ্ট্রের একাধিক গণমাধ্যমের খবরে বলা হয়েছে, গোলাগুলির ঘটনার সময় ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচে নিজের গলফ মাঠে খেলছিলেন ট্রাম্প। এই মাঠটি মার–এ–লাগো এলাকায় তার বাড়ি থেকে খুব একটা দূরে নয়। গোলাগুলির পর দ্রুত নিরাপত্তার আওতায় নেয়া হয় গলফ কোর্সটি।

আগামী নভেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ট্রাম্প। এই নির্বাচনে তার প্রচারের কাজে নিয়োজিত সেল এক বিবৃতিতে বলেছে, স্থানীয় সময় রোববার দুপুর ২টার দিকে ট্রাম্প যেখানে গলফ খেলছিলেন করছিলেন, তার খুব কাছাকাছি গোলাগুলির ঘটনাটি ঘটে। তবে নিরাপদে আছেন ট্রাম্প। আপাতত এর বেশি কিছু জানানো যাচ্ছে না।

আবা/এসআর/২৪

ট্রাম্প,হত্যা,চেষ্টা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত