ঢাকা ০২ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ইসরায়েলে ব্যাপক ক্ষেপণাস্ত্র হামলা ইরানের

ইসরায়েলে ব্যাপক ক্ষেপণাস্ত্র হামলা ইরানের

ইসরায়েলকে লক্ষ্য করে শতাধিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে ইরান। সেগুলো ইসরায়েলের মূল ভূখণ্ডে পৌঁছেছে। এটিকে ইরানের দিক থেকে ইসরায়েলের ওপর স্মরণকালের সবচেয়ে ভয়াবহ হামলা বলে দাবি করা হচ্ছে।

মঙ্গলবার (১ অক্টোবর) ইরান থেকে ছোড়া মিসাইলগুলো ইসরায়েলে পৌঁছাতে মাত্র ১২ মিনিট সময় লেগেছে বলে দাবি করা হয়েছে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর পক্ষ থেকে। খবর রয়টার্সের।

ব্রিটিশ বার্তাসংস্থাটির প্রতিবেদনে বলা হয়েছে, ইরান থেকে মিসাইল ছোড়ার পর পরই সতর্কতামূলক সাইরেন বেজে ওঠে ইসরায়েলের বাণিজ্যিক রাজধানী তেল আবিবে। সাইরেন শোনা যায় জেরুজালেমেও। ইরানের এ আকস্মিক হামলার ঘটনায় ইতোমধ্যে জরুরি অবস্থা জারি করা হয়েছে ইসরায়েল জুড়ে।

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী এক্সে দেয়া এক পোস্টে জানিয়েছে, সব ইসরায়েলিকে বোমা আশ্রয় কেন্দ্রে সরিয়ে নেয়া হয়েছে।

তেল আবিবের সেনাবাহিনী জানিয়েছে, ইসরায়েলজুড়ে সাইরেন বাজছে। দেশটির প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) নাগরিকদের সতর্ক থাকতে এবং স্থানীয় সেনা কমান্ডের নির্দেশনা অনুসরণ করতে বলেছে। তারা জানান, “সাইরেন শুনলে নিরাপদ স্থানে যেতে হবে এবং পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সেখানে থাকতে হবে।”

এদিকে ইরান ঘোষণা করেছে যে, লেবাননে ইসরায়েলের বোমা হামলায় ইরান সমর্থিত সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর প্রধান হাসান নাসরুল্লাহ নিহত হওয়ার পর তারা এর প্রতিশোধ নেবে।

আবা/এসআর/২৪

ক্ষেপণাস্ত্র,ইরান,হামলা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত