ঢাকা ০৭ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ইসরায়েলের হাইফায় হিজবুল্লাহর রকেট হামলা

ইসরায়েলের হাইফায় হিজবুল্লাহর রকেট হামলা

ইসরাইলের তৃতীয় বৃহত্তম শহর হাইফায় আবারও রকেট হামলা চালিয়েছে লেবাননভিত্তিক সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। এসব হামলায় কমপক্ষে ১১ জন আহত হয়েছে।

সোমবার (৭ অক্টোবর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আল জাজিরা।

হিজবুল্লাহ জানিয়েছে, তারা ইসরায়েলের উত্তরাঞ্চলীয় বন্দর নগরী হাইফাতে অবস্থিত কারমেল ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। এছাড়া তাইবেরিয়াসের পশ্চিমাঞ্চলে অবস্থিত নিমরা ঘাঁটিতে রকেট হামলা চালানো হয়েছে বলেও জানিয়েছে হিজবুল্লাহ।

হাইফার কাছাকাছি বসবাস করেন এমন একজন ইসরায়েলি নাগরিক জানিয়েছেন, তিনি ভয়াবহ শব্দ শুনতে পেয়েছেন। পরবর্তীতে তিনি রেডিওর খবরে জানতে পেরেছেন যে, ওই এলাকায় হামলা চালানো হয়েছে।

এদিকে দক্ষিণ লেবাননের ২৫টি গ্রাম থেকে লোকজনকে জরুরি ভিত্তিতে সরে যাওয়ার নির্দেশ দিয়েছে ইসরায়েলি বাহিনী। এমন নির্দেশনার পর ধারণা করা হচ্ছে যে, ইসরায়েল সেখানে স্থল অভিযান আরও বিস্তৃত করছে।

ইসরাইলি সেনাবাহিনী জানিয়েছে, লেবানন থেকে ছোড়া পাঁচটি রকেট পর্যটন নগরী হাইফায় আঘাত হেনেছে। এতে একটি রেস্তোরাঁ, বাড়ি এবং প্রধান সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে। বিধ্বস্ত হয়ে গেছে ওইসব স্থাপনা। আর ইসরায়েলি সংবাদমাধ্যমের খবর, হাইফা ছাড়াও দেশটির তিবেরিয়াস শহরেও রকেট হামলা হয়েছে।

সেনাবাহিনী আরও বলেছে, ১৫টি রকেট শনাক্ত করার পর অন্য এলাকায় আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা সক্রিয় করা হয়েছে। তাদের মধ্যে কিছু আটকানো সম্ভব হয়েছে। বাকিগুলো ভূমিতে আঘাত হানে।

আবা/এসআর/২৪

ইসরায়েল,হিজবুল্লাহ,হামলা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত