ঢাকা ১০ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মারা গেলেন ভারতের রতন টাটা

মারা গেলেন ভারতের রতন টাটা

ভারতের টাটা গ্রুপের কর্ণধার রতন টাটা মারা গেছেন। বার্ধক্যজনিতে সমস্যা নিয়ে বুধবার (৯ অক্টোবর) রাতে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি।

মঙ্গলবার (৯ অক্টোবর) টাটা সন্সের চেয়ারম্যান এন চন্দ্রশেখরন এক বিবৃতিতে রতন টাটার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

এদিকে রতন টাটাকে শ্রদ্ধা জানাতে বৃহস্পতিবার (১০ অক্টোবর) মহারাষ্ট্রে এক দিনের শোক ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে।

সংবাদসংস্থা পিটিআইয়ের প্রতিবেদন অনুযায়ী, এক শীর্ষ পুলিশ কর্মকর্তাও নিশ্চিত করেছেন যে রতন টাটার জীবনাবসান হয়েছে। আর তাঁর মৃত্যুতে শিল্পমহল তো বটেই, ভারতের সাধারণ মানুষও শোকস্তব্ধ হয়ে পড়েছেন। কারণ কারও কাছে রতন টাটা নেহাত শিল্পপতি বা টাটা গ্রুপের সাবেক চেয়ারম্যান ছিলেন না, তিনি ছিলেন একজন ‘আদর্শ’ ব্যক্তি। যিনি কোটি-কোটি মানুষকে অনুপ্রাণিত করেছেন। কর্পোরেট চাকচিক্য নয়, তাঁকে একেবারে নিজেদের একজন ভেবে এসেছেন মানুষ। নিজের চোখে না দেখার পরও আদর্শ হয়ে থেকেছেন। আর সেই মানুষটার মৃত্যুতে শোকস্তব্ধ হয়ে পড়েছেন আমজনতাও।

গত সোমবার (৭ অক্টোবর) সকালে হঠাৎ খবর ছড়ায় রতন টাটা হাসপাতালে ভর্তি। কিন্তু এর কিছু পরে তিনি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে জানান, সেটা ভুল খবর। তিনি ঠিক আছেন। কিন্তু বুধবার আবার ভারতীয় একাধিক সংবাদ মাধ্যম দাবি করে, রতন টাটা হাসপাতালে ভর্তি হয়েছেন এবং তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে।

এর আগে জানা গিয়েছিল, হেলথ চেকআপের জন্য হাসপাতালে গিয়েছিলেন রতন টাটা। কিন্তু বুধবার বিকেলে ভারতীয় একাধিক সংবাদমাধ্যম দাবি করে, রতন টাটা শারীরিক অবস্থা আশঙ্কাজনক। প্রাথমিকভাবে শোনা গিয়েছিল, হঠাৎ রক্তচাপ নেমে যাওয়ায় কারণে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিলেন তিনি। এজন্য নিয়মিত চেকআপেও থাকতে হতো তাকে। মৃত্যুকালে রতন টাটার বয়স হয়েছিল ৮৬ বছর।

আবা/এসআর/২৪

রতন টাটা,ভারত,মৃত্যু
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত