ঢাকা ১৪ অক্টোবর ২০২৪, ৩০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

হিজবুল্লাহর ড্রোন হামলায় ৪ ইসরায়েলি সেনা নিহত, আহত ৬১

হিজবুল্লাহর ড্রোন হামলায় ৪ ইসরায়েলি সেনা নিহত, আহত ৬১

ইসরায়েলের উত্তরাঞ্চলের বিনইয়ামিনা এলাকায় দেশটির সামরিক বাহিনীর গোলানি ব্রিগেড ক্যাম্পে ড্রোন হামলা চালিয়েছে লেবাননের ইরান-সমর্থিত সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। রোববার (১৩ অক্টোবর) রাতে আল জাজিরার খবরে বলা হয়েছে, এই হামলায় চার সেনা নিহত এবং অন্তত ৬১ জন আহত হয়েছে, যাদের মধ্যে সাতজনের অবস্থা গুরুতর।

ইসরায়েল ডিফেন্স ফোর্সেস (আইডিএফ) জানিয়েছে, হিজবুল্লাহর ইউএভি নামে ড্রোন লেবাননের সীমান্ত থেকে প্রায় ৪০ মাইল দূরে তেল আবিবের উত্তরে অবস্থিত বিনইয়ামিনার একটি সেনা ঘাঁটিতে আঘাত করেছে। এতে চারজন সেনা নিহত হয়েছে।

ইসরায়েলের ম্যাগেন ডেভিড অ্যাডম জরুরি পরিষেবার মতে, হামলায় মোট ৬১ জন আহত হয়েছে।

ইসরায়েলের চ্যানেল টুয়েলভ জানায়, প্রথমে দুটি আত্মঘাতি ড্রোন ইসরায়েলের দিকে যায়। এয়ার ডিফেন্স সিস্টেম একটিকে সমুদ্রের ওপর ধ্বংস করতে পারলেও দ্বিতীয় ড্রোনটিকে পারেনি। সেটি বিনইয়ামিনা এলাকার কাছে ভয়াবহ বিস্ফোরণ ঘটায়। হামলার আগে ওই এলাকায় কেন সাইরেন শোনা যায়নি, সামরিক বাহিনী তা তদন্ত করছে। হিজবুল্লাহ জানিয়েছে, গত বৃহস্পতিবার (১০ অক্টোবর) লেবাননে ইসরায়েল যে হামলা চালিয়েছে, তার প্রতিক্রিয়া হিসাবে এই হামলা করা হয়েছে। ওই দিন ইসরায়েলের হামলায় লেবাননে ২২ জন নিহত এবং ১৭৭ জন আহত হয়েছিল।

ইসরায়েল,ড্রোন হামলা,হিজবুল্লাহ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত