ঢাকা ২৬ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

ইসরায়েলের হামলাকে মাঝপথেই প্রতিরোধ করলো ইরান

ইসরায়েলের হামলাকে মাঝপথেই প্রতিরোধ করলো ইরান

ইসরায়েলের হামলা ইরান সফলভাবে প্রতিরোধ করতে পেরেছে বলে জানিয়েছে ইরানের বিমান প্রতিরক্ষা বাহিনী।

একাধিক ভিডিও ফুটেজ শেয়ার করে বার্তা সংস্থা ইরনা জানিয়েছে, ইরানের বিমান প্রতিরক্ষা বাহিনী তেহরানের ওপর দিয়ে এন্টি ব্যালেস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করছে এবং সেগুলো ধেয়ে আসা প্রতিপক্ষের ক্ষেপণাস্ত্রগুলো মাঝ আকাশেই ধ্বংস করে দিয়েছে।

ভিডিও ফুটেজে আরও দেখা যাচ্ছে, তেহরানের আকাশে একের পর এক আলোর ঝলকানি। ইরানের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার মিসাইলগুলো ধেয়ে আসা শত্রুর ক্ষেপণাস্ত্রগুলোকে আঘাত করার ফলে সেগুলো মাঝ আকাশেই বিষ্ফোরিত হয়েছে। আর একারণেই দেখা গেছে আলোর ঝলকানি।

ইরানের আকাশ প্রতিরক্ষা বাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, পূর্বের সতর্কতা সত্ত্বেও জায়নিস্ট রিজিম তেহরান, খুজেস্তান ও ইলাম প্রদেশের সামরিক স্থাপনায় হামলা চালিয়েছে।

তবে ইরানের সমন্বিত আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে সফলভাবে হমলা প্রতিরোধ করা হয়েছে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়, কিছু স্থানে হামলায় সীমিত ক্ষয়ক্ষতি হয়েছে। তবে এ ব্যাপারে বিস্তারিত জানতে তদন্ত শুরু করা হয়েছে।

ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যের দাবি, তেল আবিবের এই হামলা ব্যর্থ হয়েছে। হোয়াইট হাউস জানিয়েছে আত্বরক্ষার্থে এই হামলা চালিয়েছে ইসরায়েল।

হামলা শুরুর পর ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ইসরায়েল রাষ্ট্রকে লক্ষ্য করে গত বেশ কয়েক মাস ধরে ইরানের ক্ষমতাসীন এবং তাদের অনুগত গোষ্ঠীগুলো যেভাবে একের পর এক হামলা চালিয়ে যাচ্ছে, তার জবাব দিতেই ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী এই পাল্টা হামলার সিদ্ধান্ত নিয়েছে। আমরা এই পদক্ষেপ নিতে বাধ্য হয়েছি, কারণ আমাদের দায়িত্ব ইসরায়েলকে রক্ষা করা।

আবা/এসআর/২৪

ইসরায়েল,প্রতিরোধ,ইরান
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত