ঢাকা ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

তাবলিগ জামাতের জেলা ইজতেমা

চাঁদপুরে ৩০ হাজার মুসল্লির একসঙ্গে জুমা আদায়

শনিবার আখেরি মোনাজাত
চাঁদপুরে ৩০ হাজার মুসল্লির একসঙ্গে জুমা আদায়

চাঁদপুরে তাবলিগ জামাতের জেলা ইজতেমায় শুক্রবার (১৮ অক্টোবর) ৩০ হাজারের বেশি ধর্মপ্রাণ মুসল্লি একসঙ্গে জুমার নামাজ আদায় করেছেন। জুমার নামাজ আদায় করে আল্লাহ্ তালার নৈকট্য কামনা করে ফরিয়াদ করে মুনাজাতের মাধ্যমে মহান আল্লাহ্ পাকের দরবারে কান্না কাটির মধ্যদিয়ে ক্ষমা প্রার্থনা করেন।

প্রতি বছরের ন্যায় তাবলিগ জামাতের এ জেলা ইজতেমায় আমেরিকা, অস্ট্রেলিয়া, ইন্দোনেশিয়া, সৌদি আরব, কাতার, ফ্রান্স, মালয়েশিয়া, শ্রীলংকা, ফিলিস্তিন, সিঙ্গাপুর, মিশর ও মরক্কো থেকে আসা মেহমানরাও অংশগ্রহণ করেন। নামাজ শেষে মোনাজাতে মুসলিম উম্মার শান্তি, সমৃদ্ধি কামনা করে দোয়া করেন ইমাম সাহেব।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বাদ ফজর থেকে চাঁদপুরে শুরু হয় তিন দিনব্যাপী তাবলিগ জামাতের জেলা ইজতেমা। চাঁদপুর শহরের পুরানবাজার এলাকার স্টার আলকায়েত জুট মিলের উল্টো দিকে বালুর মাঠে তাবলিগ জামাতের জেলা ইজতেমায় আমেরিকা, অস্ট্রেলিয়া, ইন্দোনেশিয়া, সৌদি আরব, কাতার, ফ্রান্স, মালয়েশিয়া, শ্রীলংকা, ফিলিস্তিন, সিঙ্গাপুর, মিশর ও মরক্কো থেকে আসা মেহমানরাও অংশগ্রহণ করেন।

এছাড়া স্থানীয়ভাবে ইজতেমায় মুসল্লিদের ঢল নামতে দেখা যায়। বিশেষ করে বিশাল ময়দানে একত্রে জুমার নামাজ আদায়ে মুসল্লীরা একত্রিত হতে পেরে আল্লাহ্ পাকের নৈকট্য লাভের আশায় আনন্দ উপভোগ করতে দেখা যায়।

তাবলিগ জামাতের চাঁদপুরের প্রধান মুরুব্বী হযরত মাওলানা আব্দুর রশিদ আলোকিত বাংলাদেশকে জানান, বৃহস্পতিবার (১৭ অক্টোবর) আমবয়ানের মধ্য দিয়ে তাবলিগ জামাতের জেলা ইজতেমা শুরু করা হয়। শুক্রবার জুমার নামাজের পূর্বে হাজার-হাজার ধর্মপ্রান মুসলমানদের উপস্থিতিতে ঈমানের ওপর আল্লাহর একত্মবাদ এবং রাসুল পাক (সা.) এর রেসালাত, আখলাক আখিরাতের নাজাতের উপর ব্যাপক আলোচনা করা হয়।

তিনি আরও জানান, কাল শনিবার বাদ জোহরের আগেই আখেরি মোনাজাতের মধ্য দিয়ে তিন দিনব্যাপী তাবলিগ জামাতের এ জেলা ইজতেমা শেষ করে এ বছরের জন্য এখানে ইতি টেনে সমাপ্ত করার কথা রয়েছে।

তাবলিগ,ইজতেমা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত