দিনকাল বন্ধের প্রতিবাদে ডিইউজে একাংশের বিক্ষোভ সমাবেশ

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:৪২ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

দৈনিক দিনকালসহ বন্ধ মিডিয়া খুলে দেয়ার দাবি জানিয়ে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে-একাংশ) নেতারা বলেছেন, আগামী ১৫ দিনের মধ্যে উদ্যোগ নেয়া না হলে প্রেস কাউন্সিল ও সচিবালয় ঘেরাও করা হবে। এসময় নেতারা সাগর-রুনীসহ সকল সাংবাদিক হত্যা নির্যাতনের বিচার ও সব বন্ধ গণমাধ্যম খুলে দেয়ারও জোর দাবি জানান।

দৈনিক দিনকালের ডিক্লেয়ারেশন বাতিলের প্রতিবাদে রোববার (২৬ ফেব্রুয়ারি) সকালে জাতীয় প্রে্স ক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশ নেতারা এসব কথা বলেন। 

সাংবাদিক নেতারা বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে তখনই গণমাধ্যমের উপর খড়গ নেমে এসেছে। ১৯৭৫ সালে ৪টি পত্রিকা রেখে সব বন্ধ করে দেয়া হয়েছিল। এবারও ক্ষমতায় এসে অসংখ্য পত্রিকা ও টেলিভিশন বন্ধ করে দিয়েছে। পঞ্চাশজন সাংবাদিক হত্যা করেছে। দিনকাল, আমার দেশসহ অন্তত ৫০০ পত্রিকা বন্ধ হয়েছে এসরকারের আমলে। 

ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরীর সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক শাহজাহান সাজুর সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন- বিএফইউজের সাবেক সভাপতি রুহুল আমিন গাজী , সভাপতি এম আবদুল্লাহ, মহাসচিব নুরুল আমিন রোকন, বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারি ও দৈনিক দিনকালের ব্যাবস্থাপনা সম্পাদক এড. শামসুর রহমান শিমুল বিশ্বাস, ডিইউজের সাবেক সভাপতি আবদুল হাই শিকদার, ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম, কলামিস্ট ড. মাহবুব হাসান, ডিইউজের সহ সভাপতি বাছির জামাল ও রাশেদুল হক, সাবেক সহ সভাপতি আমিরুল ইসলাম কাগুজী, ডিইউজের সাংগঠনিক সম্পাদ দিদারুল আলম দিদার, প্রচার সম্পাদক খন্দকার আলমগীর হোসাইন, দফতর সম্পাদক ডি এম আমিরুল ইসলাম অমর, বাংলাদেশ ফফস্বল সাংবাদিক এসোসিয়েশনের চেয়ারম্যান সাখাওয়াত হোসেন ইবনে মঈন চৌধুরী। 

এছাড়া সবাবেশে আরো উপস্থিত ছিলেন- বিএফইউজের নির্বাহী সদস্য আব্দুস সেলিম, একেএম মহসীন, জাকির হোসেন, ডিইউজের নির্বাহী সদস্য রফিক লিটন প্রমুখ।