ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

তথ্যমন্ত্রীর সাথে বিএসআরএফ'র নতুন কমিটির সৌজন্য সাক্ষাৎ 

তথ্যমন্ত্রীর সাথে বিএসআরএফ'র নতুন কমিটির সৌজন্য সাক্ষাৎ 

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশ সচিবালয় বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ)।

সোমবার সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ সাক্ষাৎ করেন তারা। এসময় নবনির্বাচিত কমিটির পক্ষ থেকে মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, সচিবালয় বিট একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিট। সরকারের সাথে জনগণের যোগসূত্র ঘটিয়ে দেয়ার জন্য আপনারা কাজ করেন। সরকারের কোন ভুলত্রুটি থাকলে সেগুলোও আপনাদের মাধ্যমে অনেক সময় উঠে আসে। সেজন্য এটি একটি গুরুত্বপূর্ণ বিট। বিভিন্ন গণমাধ্যম থেকে যাদেরকে এই বিটে দায়িত্ব দেয়া হয়,তারা মোটামুটি অভিজ্ঞ। সে হিসেবে এখানে যারা কাজ করছেন তারা অনেকের তূলনায় অনেক বেশি অভিজ্ঞ।

তিনি বলেন, আপনাদের কাছে যে অনুরোধ জানাবো। সরকারের অনেক সাফল্য আছে। সেই সাফল্যের কারণে দেশ আজকে বদলে গেছে। স্বল্পোন্নত থেকে মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। খাদ্য ঘাটতির দেশ থেকে আমরা ধান-চাল উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ হয়েছি। আমাদের সবজি উৎপাদন কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে।

সরকারের আরও নানা সাফল্যের কথা তুলে ধরে তিনি বলেন, এগুলো এমনি-এমনি হয়নি। সরকারের নানা পদক্ষেপ এবং নীতির কারণেই হয়েছে। পরিবর্তন কোন জাদুর কারণে হয়নি। জননেত্রী শেখ হাসিনার জাদুকরি নেতৃত্বের কারণে হয়েছে। সরকার এসব ক্ষেত্রে যে সাফল্য দেখাতে সক্ষম হয়েছে, সেটি মানুষের সামনে তুলে ধরা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

নবনির্বাচিত কমিটির উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের জন্য শুভকামনা। আমি সবসময় আপনাদের পাশে ছিলাম, এখনো আছি। ভবিষ্যতে যে পরিস্থিতিতেই থাকি না কেন, সাংবাদিকদের সাথে আমি থাকবো।

বিএসআরএফ'র সাধারণ সম্পাদক মাসউদুল হকের সঞ্চালনায় এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন সভাপতি ফসিহ উদ্দীন মাহতাব। তিনি বলেন, সচিবালয় বিটে কাজ করতে গিয়ে সাংবাদিকরা অনেকে সমস্যার সম্মুখীন হন। এক্ষেত্রে অতীতে আপনাকে (তথ্যমন্ত্রী) আমরা পাশে পেয়েছি। ভবিষ্যতেও এ সহযোগিতা অব্যাহত থাকবে বলে আমরা প্রত্যাশা করছি।

এসময় আরও উপস্থিত ছিলেন: সহ-সভাপতি এম এ জলিল মুন্না (মুন্না রায়হান), যুগ্ম সাধারণ সম্পাদক মেহদী আজাদ মাসুম, সাংগঠনিক সম্পাদক তাওহীদুল ইসলাম, অর্থ সম্পাদক শফিউল্লাহ সুমন, দপ্তর সম্পাদক, শাহাদাত হোসেন (রাকিব, প্রচার ও প্রকাশনা সম্পাদক বিজন কুমার দাস, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক ফারুক আলম, কার্যনির্বাহী সদস্য ঝর্ণা রায়, আসাদ আল মাহমুদ, উবায়দুল্লাহ বাদল, মিজানুর রহমান চৌধুরী, ইবরাহীম মাহমুদ আকাশ, রাকিব হাসান, মহসীনুল করিম লেবু।

তথ্যমন্ত্রী,কমিটি,সাক্ষাৎ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত