ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

প্রবীণ সাংবাদিক আমিনুল ইসলাম আর নেই

প্রবীণ সাংবাদিক আমিনুল ইসলাম আর নেই

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা, প্রেসক্লাবের আজীবন সদস্য, বিটিভি’র সাবেক প্রতিনিধি, সাংবাদিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক, দৈনিক ইত্তেফাকের সাবেক উত্তরাঞ্চলীয় ব্যুরো প্রধান, বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক, প্রবীণ সাংবাদিকআমিনুল ইসলাম চৌধুরী (৮৫) আর নেই।

আজ রোববার (৪ ফেব্রুয়ারি) সকালে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান (ইন্না লিল্লাহি..........রাজিউন)।

মৃত্যুকালে তিনি ১ ছেলে ২ মেয়েসহ বহু গুণগাহী রেখে গেছেন। বাদ মাগরিব সিরাজগঞ্জ সরকারি কলেজ মাঠে তার জানাযা ও রাষ্ট্রীয় মর্যাদা প্রদান শেষে কেন্দ্রীয় মালশাপাড়া কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হবে।

তার মৃত্যুতে বর্তমান এমপি ড. জান্নাত আরা হেনরী, সাবেক এমপি ডাঃ হাবিবে মিল্লাত মুন্না, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কেএম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু ইউসুফ সুর্য্য, আলহাজ্ব ইসহাক আলী, পৌর মেয়র সৈয়দ আব্দর রউফ মুক্তা, বীর মুক্তিযোদ্ধা বিমল কুমার দাস।

এছাড়া জেলা মুক্তিযোদ্ধা সংসদের নেতৃবৃন্দ, প্রেসক্লাবের নেতৃবৃন্দ ও রাজনৈতিক ব্যক্তিত্বসহ সর্বস্থরের মানুষ তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোক সমাপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

উল্লেখ্য, তিনি রাজনৈতিক জীবনে বিভিন্ন নির্যাতন সহ্য করাসহ একাধিকবার জেল খেটেছেন। ঘাতক দালাল নির্মুল কমিটির সধারণ সম্পাদক থেকে আন্দোলন করতে গিয়ে বহুবার পলাতক ছিলেন তিনি। জাতীর জনক বঙ্গবন্ধুসহ তার পরিবারকে হত্যার পর তাকে গ্রেফতারের জন্য বাড়িতে পুলিশের ষাড়াশি অভিযান চালানো হয়। এ সময় তিনি দীর্ঘদিন পলাতক ছিলেন। তিনি ১৯৭২ সন থেকে দৈনিক ইত্তেফাকের সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা হিসেবে সুনামের সাথে সংবাদিকতা শুরু করেন এবং তিনি ইত্তেফাকের উত্তরাঞ্চলীয় ব্যুরো প্রধান হিসাবে দায়িত্ব পালন করেন।

সিরাজগঞ্জ,সাংবাদিক,আমিনুল
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত