‘ফ্যাসিবাদের দালালরা অন্তর্বর্তী সরকারের চারপাশে বসে আছে’

প্রকাশ : ০২ অক্টোবর ২০২৪, ১৪:৫৫ | অনলাইন সংস্করণ

রক্তে অর্জিত অন্তর্বর্তী সরকারের চারপাশে এখনও ফ্যাসিবাদের দালালরা জায়গা নিয়ে বসে আছে বলে মন্তব্য করেছেন বিএফইউজে’র মহাসচিব জ্যেষ্ঠ সাংবাদিক কাদের গনি চৌধুরী। দ্রুত এদের না সরালে সরকার ব্যর্থ হতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেন তিনি।

মঙ্গলবার (১ অক্টোবর) সকালে জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মরহুম রুহুল আমিন গাজীর স্মরণে নাগরিক শোক সভায় তিনি এ মন্তব্য করেন তিনি। 

সভায় বক্তারা বলেন, দেশের মানুষের প্রতি সরকারের দায়বদ্ধতা অনেক, কোনোভাবেই হত্যাকারী দোসরদের স্থান এই সরকারের পাশে হতে পারে না।

সভায় বিভিন্ন পর্যায়ের সাংবাদিক নেতা, রাজনৈতিক দলগুলোর প্রতিনিধিরা অংশ নেন। তারা বলেন, মুক্ত গণমাধ্যমের জন্য ঐক্য জরুরি। সবাই সরব থেকে গণমাধ্যমের স্বাধীনতা ফিরিয়ে আনতে হবে।

এসময় তারা ফ্যাসিস্ট কায়দায় এখনও সাংবাদিক মাহমুদুর রহমান জেলে উল্লেখ করে অনতিবিলম্বে মাহমুদুর রহমানকে মুক্তি দাবি করেন।

সাংবাদিক রুহুল আমিন গাজীর স্মৃতিচারণে বক্তারা বলেন, তিনি ছিলেন নির্ভীক এবং নেতৃত্বের গুণাবলি সম্পন্ন মানুষ। তিনি সততা, বিশ্বস্ততা এবং বলিষ্ঠ ভূমিকা পালনের মাধ্যমে দীর্ঘদিন সাংবাদিক সমাজে নেতৃত্ব দিয়েছেন। তার গ্রহণযোগ্যতা ছিল সর্বাধিক এবং সর্বমহলে।