ঢাকা ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

মানবকল্যাণ পদক পাচ্ছে ৮ ব্যক্তি-প্রতিষ্ঠান

মানবকল্যাণ পদক পাচ্ছে ৮ ব্যক্তি-প্রতিষ্ঠান
সংগৃহীত

বিদ্যানন্দ ফাউন্ডেশনসহ ৮ ব্যক্তি ও প্রতিষ্ঠান মানবকল্যাণ পদক পাচ্ছে। মনোনীতদের হাতে সোমবার (২ জানুয়ারি) সমাজসেবা দিবসে সমাজসেবা অধিদপ্তরে এ পদক তুলে দেওয়া হবে।

রোববার (১ জানুয়ারি) দুপর ১২টায় সচিবালয়ে তথ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এ তথ‌্য জানান।

তিনি বলেন, ২০২০ ও ২১ সালের জন্য আট ব্যক্তি প্রতিষ্ঠান এ পদক পাচ্ছে। করোনার কারণে ২০২০ সালে দেওয়া সম্ভব না হলেও এবার একসঙ্গে ২০২০-২১ সালের জন্য নির্বাচিতদের পুরস্কার দেওয়া হচ্ছে।

তিনি বলেন, পুরস্কারপ্রাপ্ত প্রত্যেকে পাবেন ১৮ ক্যারেট মানের ২৫ গ্রাম স্বর্ণ দিয়ে তৈরি পদক, মানবকল্যাণ পদকের রেপ্লিকা, ব্যক্তি পর্যায়ে ২ লাখ টাকা, দফতর বা প্রতিষ্ঠান পর্যায়ে ২ লাখ টাকা এবং একটি সম্মাননা সনদ।

যেসব ব্যক্তি ও প্রতিষ্ঠান পাচ্ছে মানবকল্যাণ পদক

২০২০ সালে প্রান্তিক ও অনগ্রসর জনগোষ্ঠীর সুরক্ষায় আব্দুল জব্বার জলিল, প্রতিবন্ধী ব্যক্তির কল্যাণে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্জ্ব আল-মামুন সরকার, মানবকল্যাণে ইতিবাচক কার্যক্রমে খুলনার জেলা প্রশাসন মানবকল্যাণ পদকের জন্য নির্বাচিত হয়েছে।

২০২১ সালের বয়স্ক-বিধবা ও স্বামী নিগৃহীতার কল্যাণে বিশ্ব মানব সেবা সংঘ (বৃদ্ধাশ্রম), প্রান্তিক ও অনগ্রসর জনগোষ্ঠীর সুরক্ষায় বীর মুক্তিযোদ্ধা মাজেদা শওকত আলী। প্রতিবন্ধী ব্যক্তির কল্যাণে এসপায়ার টু ইনোভেইট (এটুআই) প্রোগ্রাম, আইনের সংঘাতে জড়িত শিশু-নিরাশ্রয় ব্যক্তির কল্যাণে আকবরিয়া লিমিটেড, মানবকল্যাণে ইতিবাচক কার্যক্রমে বিদ্যানন্দ ফাউন্ডেশন মানবকল্যাণ পদকের জন্য নির্বাচিত হয়।

সংবাদ সম্মেলনে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন।

সমাজসেবা অধিদপ্তর
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত